Advertisement

Responsive Advertisement

দুই বাম ছাত্র সংগঠনের বিক্ষোভ কর্মসূচি আগরতলায়

আগরতলা, ৪ জুলাই: নিট ও নেট পরীক্ষার কেলেঙ্কারি হয়েছে এই অভিযোগে সরব হয়েছে বিরোধী দুই ছাত্র সংগঠন এসএফআই এবং টিএসইউ। পাশাপাশি, রাজ্যের একাধিক স্কুল সংযুক্ত করণের প্রতিবাদে এবং ছাত্রদের আন্দোলনে দুর্বৃত্তদের আক্রমণের প্রতিবাদে এই দুই ছাত্র সংগঠনের যৌথ উদ্যোগে বৃহস্পতিবার আগরতলায় বিক্ষোভ মিছিল করা হরে। পরে অফিস লেনের শিক্ষা ভবনের সামনে জমায়েত হয়ে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী ও মুখ্যমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ করে।
এসএফআই -এর ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক সন্দীপন দেব বলেন, নিট ও নেট দুর্নীতি সহত্রিপুরায় স্কুল একত্রীকরণ, ব্যর্থ বিদ্যাজ্যোতি প্রকল্প, শিক্ষক সংকট, পাঠ্যপুস্তক প্রদানে বিলম্ব ও ছাত্রদের গণতান্ত্রিক আন্দোলনে শাসকদলের দুর্বৃত্তদের আক্রমণের বিরুদ্ধে এদিনের এই কর্মসূচী। 
তার আরো অভিযোগ, গোটা দেশ এবং রাজ্যকে ধ্বংস করতে চাইলে শক্তিশালী কোনো বোমার দরকার পড়ে না। শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে ফেললেই দেশকে পঙ্গু করা যায়। বর্তমান সরকার দেশের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করতে চাইছে। নিট ও নেট পরীক্ষার বিরুদ্ধে এসএফআই এবং টিএসইউ-এর তরফে আন্দোলনের ডাক দিয়েছে। তার দাবি অতিসত্বর শিক্ষামন্ত্রীকে পদত্যাগ করতে হবে।
পাশাপাশি এদিন আরও অভিযোগ করেন, ত্রিপুরার সাড়ে ছয় বছরে শিক্ষাক্ষেত্রে এক অভূতপূর্ব সংকট নেমে এসেছে। বর্তমান সরকারের শিক্ষা দপ্তর নতুন করে ৫১১টি স্কুল বন্ধ করার পরিকল্পনা করছে। বিদ্যাজ্যোতি প্রকল্পে লক্ষ লক্ষ ছাত্র-ছাত্রীর জীবন বিপন্ন হয়ে পড়েছে। এরই প্রতিবাদে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী ও মুখ্যমন্ত্রী কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। বিক্ষোভের সমর্থনে রাজ্যের বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংখ্যা কম বলে দাবি করেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ