Advertisement

Responsive Advertisement

পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে বিরোধী কংগ্রেস দলের নানা দাবি



আগরতলা, ৪ জুলাই: রাজ্যের আসন্ন পঞ্চায়েত নির্বাচন নিয়ে ত্রিপুরা নির্বাচন কমিশনের উদ্যোগে সচিবালয়ের সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকে ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে প্রদেশ কংগ্রেস সহ সভাপতি মদন সাহা, প্রাক্তন বিধায়ক অশোক কুমার বৈদ্য, প্রদেশ কংগ্রেস সম্পাদক জয়দ্বীপ রায় বর্মন উপস্থিত ছিলেন। ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের তরফে নয়টি দাবি নিয়ে মুখ্য নির্বাচন আধিকারিকের দৃষ্টি আকর্ষন করেন এবং অবিলম্বে এই দাবিগুলি কার্যকর করে নির্বাচন সুষ্ঠু ও অবাধ সম্পূর্ণ করার জন্য আহবান জানান। 
তাদের দাবি গুলো হল, পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেওয়ার জন্য প্রার্থীদের পর্যাপ্ত সময় দিতে হবে। ত্রিস্তর গ্রাম পঞ্চায়েত নির্বাচনে চুক্তিবদ্ধ কর্মচারীদের নির্বাচনের কাজ থেকে বিরত রাখতে হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার দিন থেকে নির্বাচনের ফলাফল ঘোষনা পর্যন্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখতে হবে। সমস্ত পোলিং বুথ এবং গণনা কেন্দ্রে সিসিটিভি লাগাতে হবে।
সব পোলিং বুথে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন অফিস থেকে মাইক্রো অবজারভার নিয়োগ করতে হবে। সমস্ত পুলিং বুথ গুলোর মধ্যে ত্রিস্তরীয় নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। জেলা পরিষদ প্রার্থীদের ন্যূন্যতম দুই জন নিরাপত্তা রক্ষী দিতে হবে। মোতায়েন করা কেন্দ্রীয় বাহিনীকে অবশ্যই নির্বাচন কমিশনের অধীনে থাকতে হবে। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ