Advertisement

Responsive Advertisement

কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরে নতুন ৫৯ জন আধিকারিকের নিয়োগ পত্র দিলেন মন্ত্রী

আগরতলা, ৫ জুলাই: বেকার সমস্যার সমাধানের জন্য চাকরি নয়, দপ্তরকে ভালোভাবে চালানো এবং সাধারণ মানুষের যাতে কল্যাণ হয় এর জন্য চাকরিতে নিয়োগ করা হচ্ছে। বেকার সমস্যার সমাধানের জন্য সরকার বিভিন্ন স্বনির্ভর প্রকল্প ঘোষণা করেছে, এই অভিমত রাজ্যের কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরের মন্ত্রী রতন লাল নাথের। 
শুক্রবার এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ত্রিপুরা সরকারের কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরে উদ্যোগে কৃষি আধিকারিক পদে নির্বাচিত প্রার্থীদের মধ্যে চাকরির নিয়োগ পত্র বিতরণ করা হয়। রাজধানী আগরতলার প্রজ্ঞা ভবনে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে মোট ৫৯ জন প্রার্থীর হাতে নিয়োগ পত্র তুলে দেওয়া হয়। 
 এই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরের মন্ত্রী রতন লাল নাথ এই কথা গুলি বলেন। 
অনুষ্ঠানের মন্ত্রী আরো বলেন গত ছয় বছরে কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরে বিভিন্ন পদে মোট ৮৫১ জনকে নিয়োগ করা হয়েছে। ১হাজার ১৪৯ জন কর্মচারীর প্রদন্নতি করা হয়েছে। সরকার মানুষের কল্যাণে মামা কাজ করছে। এর মধ্যে সবচেয়ে বেশি কাজ হচ্ছে কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরে। 
 মন্ত্রী আরও জানান রাজ্যে মোট ৫৪টি ব্লক রয়েছে। প্রতিটি ব্লকে একটি করে কৃষি মহকুমা গঠন করা হবে। পাশাপাশি রাজ্যে ১৩৪টি এগ্রি সেক্টর অফিস করার পরিকল্পনা নেওয়া হয়েছে।
এদিন যারা চাকরির নিয়োগ পত্র নিলেন তাদের প্রতি মন্ত্রীর আহ্বান, তারা যেন চাকরিকে দশটা পাঁচটার ডিউটি মনে না করে দপ্তরকে নিজের মনে করেন তাহলে সমাজের এবং তাদের নিজেদের কল্যাণ হবে বলেও জানান। 
উপস্থিত ছিলেন রাজ্য সরকারের কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরের মন্ত্রী রতন লাল নাথ, দপ্তরের সচিব অপূর্ব রায়, কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরের অধিকর্তা ড. শরদিন্দু দাস, উদ্যান এবং মৃত্তিকা সংরক্ষণ দপ্তরের অধিকর্তা ড. ফনি ভূষণ জমাতিয়া সহ দপ্তরের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা। সেই সঙ্গে চাকরিপ্রার্থীদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। সবশেষে চাকরির নিয়োগপ্রাপ্ত সকলকে নিয়ে মন্ত্রিসহ আধিকারিকরা গ্রুপ ছবি তোলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন দপ্তরের জয়েন্ট ডিরেক্টর ড. উত্তম সাহা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ