Advertisement

Responsive Advertisement

দুষ্কৃতীদের হাতে আক্রান্ত স্কুল ছাত্রীর শারীরিক অবস্থার খোঁজ নিলেন মহিলা কংগ্রেস নেত্রী শ্রেয়শী লস্করের নেতৃত্বে একটি টিম

আগরতলা, ৫ জুলাই : শিক্ষা সমাজের মেরুদন্ড। সেই জায়গায় আজ বর্তমান রাজ্যে ডাবল ইঞ্জিন সরকারের আমলে রাজ্যের বর্তমান শিক্ষা ব্যবস্থার চরম অবনতির পথে বলে অভিযোগ কংগ্রেস সমর্থিত ছাত্র ও যুব সংগঠনের। রাজ্যের শিক্ষা ব্যবস্থার এহেনো অবনতি রাজ্যের মানুষ এর আগে কখনো পরিলক্ষিত করেননি। বর্তমান সরকারের আমলে রাজ্য স্কুলগুলিতে শিক্ষক স্বল্পতা থাকলেও, রাজ্যের আনাচে-কানাচে স্বল্পতা নিয়েই বিজেপির দুষ্কৃতি বাহিনীর। 
গত ২ জুলাই ধর্মনগর থানার অন্তরগত জীবন ত্রিপুরা স্কুলের ছাত্রীরা তাদের একজন অতিপ্রিয় এবং সন্মানিত শিক্ষকের বদলি করা নিয়ে প্রতিবাদে আন্দোলন করায়, ঐ মূহুর্তে শাসক দলের আশ্রিত এবং স্বয়ং বিধায়কের পৃষ্টপোষক হিসেবে লালিত মাফিয়া বাহিনী যার মধ্যে ছিলেন কান্তি মনি নাথ, দেবাশীষ নাথ, ও ইন্দ্রমনি নাথ স্কুলের ভেতরে প্রবেশ করে প্রতিবাদী ছাত্রীদের উপর দৈহিকভাবে নির্যাতন করেন করে বলে অভিযোগ। এর মধ্যে তিন জন ছাত্রীকে অমানবিকভাবে মারধর করে। ফলে দ্বাদশ শ্রেণির ছাত্রী মৌটুসী দাসের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ওকে ধর্মনগর হাসপাতাল থেকে আগরতলা মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। অভিভাবকদের পক্ষ থেকে ধর্মনগর থানায় দুর্বৃত্তদের নাম উল্লেখ করে FIR করা হলেও এখন পর্যন্ত কারোর বিরুদ্ধে কোনরকম পদক্ষেপ গ্রহণ করেননি পুলিশ প্রশাসন।
শুক্রবার ত্রিপুরা প্রদেশ NSUI এর পক্ষ থেকে এক প্রতিনিধি দল হাসপাতালে গিয়ে ছাত্রীর স্বাস্থ্যের খোঁজ-খবর নেন এবং ঘটনা সম্পর্কে ছাত্রের পরিবারের সঙ্গে কথা বলেন। 
NSUI পক্ষ থেকে আমির হোসেন ধর্মনগর স্কুলে ঘটে যাওয়া এই কলঙ্কজনক ঘটনার বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং রাজ্যের মুখ্যমন্ত্রীই যেহেতু রাজ্য শিক্ষা মন্ত্রী, তাই এই ঘটনায় রাজ্যের মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ এবং রাজ্যের মুখ্যমন্ত্রী যেন অবশ্যই জিবি হাসপাতালে গিয়ে ছাত্রীর সঙ্গে দেখা করে ছাত্রীর স্বাস্থ্যের খোঁজখবর নেন এবং ছাত্রীর সুচিকিৎসার ব্যবস্থা করেন। এবং দুঃসীদের যেন অতিসত্বর গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে যেন কঠোর থেকে কঠোরতর শাস্তির ব্যবস্থা করা হয় সেই দাবি জানান। 
প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন প্রদেশ মহিলা কংগ্রেস সাধারন সম্পাদিকা শ্রেয়শী লস্কর, ছাত্র নেতা রাজদীপ ঘোষ, Govt law College এর ছাত্রী স্বর্ণালিকা রায় সহ অন্যান্যরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ