Advertisement

Responsive Advertisement

নিজের ভোটাধিকার প্রয়োগ করে শান্তিপূর্নভাবে ভোট পর্ব সম্পন্ন করার আহ্বান মুখ্যমন্ত্রীর

আগরতলা, ১৯ এপ্রিল: গণতন্ত্রের সবচেয়ে বড় উৎসব হচ্ছে নির্বাচন। আর এই নির্বাচনকে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করা হচ্ছে অন্যতম গুরুত্বপূর্ণ বিষয়। শুক্রবার লোকসভা নির্বাচনের প্রথম পর্যায়ে আগরতলার মহারাণী তুলসীবতি বালিকা বিদ্যালয়ের ভোট গ্রহণ কেন্দ্রে নিজের অমূল্য ভোট প্রদান করে এই গুরুত্ব তুলে ধরেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। 
                             সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাতে মুখ্যমন্ত্রী ডাঃ সাহা বলেন, নির্বাচন মানেই গণতন্ত্রের সবচেয়ে বড় উৎসব। সারা বিশ্বের মধ্যে ভারতের নির্বাচন একটা অন্যতম গুরুত্বপূর্ণ বিষয়। সবাই অপেক্ষায় থাকেন গণতন্ত্রের এই উৎসবে অংশগ্রহণের জন্য। ত্রিপুরায় আজ প্রথম দফার লোকসভা নির্বাচন। সারা দেশের সঙ্গে রাজ্যেও প্রথম দফায় ভোট অনুষ্ঠিত হচ্ছে। সবাই যাতে ঠিকভাবে এবং শান্তিপূর্নভাবে ভোট প্রদান করতে পারে এই আশা রাখবো। রাজ্যের গণদেবতাদের কাছে এই ভোট প্রক্রিয়ায় শান্তিপূর্নভাবে অংশ নেওয়ার আহ্বান রাখেন মুখ্যমন্ত্রী। 
                    ডাঃ সাহা আরো বলেন, ২০২৩ সাল থেকে রাজ্যে নির্বাচন প্রক্রিয়া একটা গণতান্ত্রিক উৎসবে পরিণত হয়েছে। ভোট গ্রহণের সময়ে কোন ধরণের অভিযোগ আসলে সেটার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে নির্বাচন কমিশন। উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী রাজ্যে দুই দফার নির্বাচনে শুক্রবার প্রথম দফায় পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে ভোট গ্রহণের সাথে সাথে ৭ রামনগর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হয়। এরপর আগামী ২৬ এপ্রিল পূর্ব ত্রিপুরা জনজাতি সংরক্ষিত আসনে ভোট গ্রহণ করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ