Advertisement

Responsive Advertisement

লোকসভা ও উপনির্বাচনকে সামনে রেখে উমাকান্ত একাডেমিতে কাজ চলছে


আগরতলা, ১৮ মার্চ : আগামী চার থেকে পাঁচ দিনের মধ্যে উমাকান্ত একাডেমী স্টং রুমে লোকসভা নির্বাচনের ইভিএম চলে আসার সম্ভাবনা প্রবল। এই লক্ষ্যকে সামনে রেখে এখনজোর কদমে কাজ এগিয়ে চলছে। 
লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতেই প্রশাসনে তৎপরতা শুরু হয়ে গিয়েছে। এরই অংশ হিসেবে সোমবার বিকেলে পশ্চিম লোকসভা আসনের নির্বাচনী আধিকারিক হিসেবে পশ্চিম জেলার জেলা শাসক ড. বিশাল কুমার নির্বাচনের কাজকর্ম ঘুরে দেখলেন। এদিন তিনি উমাকান্ত একাডেমির রংরুম কাউন্টিং হল ইত্যাদি কোথায় হবে তা খতিয়ে দেখেন। জেলাশাসকের সঙ্গে ছিলেন সদর মহকুমা শাসক মানিক লাল দাস সহ অন্যান্য আধিকারিকরা।
এই প্রসঙ্গে উল্লেখযোগ্য যে রাজধানীর উমাকান্ত একাডেমির ইংরেজি মাধ্যম এবং বাংলা মাধ্যম দুটি স্কুলের মধ্যে ইভিএম স্ট্রংরুম, পোস্টাল ব্যালেট স্ট্রং রুম কাউন্টিং হল সহ ভোটের প্রয়োজনীয় সামগ্রী মজুদ ও বিতরণ করার জন্য ঘর প্রস্তুত করার কাজ শুরু হয়ে গিয়েছে। পরিদর্শন শেষে তিনি সংবাদ মাধ্যমকে জানান, নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশেই কাজকর্ম শুরু হয়ে গিয়েছে। তাই রাজ্যেও তৎপরতা শুরু হয়ে গিয়েছে, পশ্চিম জেলার নির্বাচন সংক্রান্ত কাজকর্ম কেমন চলছে তা খতিয়ে দেখতে তিনি এদিন পরিদর্শনে বেরিয়েছেন। সবকিছু সঠিকভাবে এগুচ্ছে বলেও জানান তিনি। পাশাপাশি জেলা শাসক আরো বলেন, চেষ্টা চালানো হচ্ছে স্ট্রং রুম এবং গণনা কেন্দ্র সম্পর্কিত সব কাজ খুব দ্রুত সম্পন্ন করার জন্য। তবে স্কুল কর্তৃপক্ষের তরফে পরীক্ষা চলছে বলে জানানো হয়েছে। ছাত্র-ছাত্রীদের পরীক্ষার কোন সমস্যা না করে কি ভাবে যাবতীয় কাজকর্ম করা যায় এই বিষয়গুলিও দেখা হচ্ছে বলে জানান। অন্যান্য বারের মতো এবছরও রংরুমে সিসিটিভি ক্যামেরা, কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর জওয়ান সহ যাবতীয় ব্যবস্থা করা হয়েছে। রংরুমে ইভিএম চলে আসার সঙ্গে সঙ্গে সব ব্যবস্থা কার্যকরী হয়ে যাবে। নতুন এবং পুরাতন বিল্ডিং মিলিয়ে প্রায় ১৫ টি স্ট্রং রুম থাকবে, সেই সঙ্গে একটি করে কাউন্টিং হল করা হবে। আগামী ৪-৫ দিনের মধ্যে ইভিএম চলে আসবে সেইসঙ্গে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীও চলে আসবে বলে জানান। উমাকান্ত একাডেমিতে লোকসভা নির্বাচনের পাশাপাশি ৭ রামনগর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের গণনা এবং এবিএমে স্ট্রং রুম সহ যাবতীয় কাজকর্ম সম্পন্ন হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ