Advertisement

Responsive Advertisement

আগরতলার রাজ্য কৃষি গবেষণা কেন্দ্রের কাজের প্রশংসা করলেন রাজ্যপাল


আগরতলা, ১৮ মার্চ : রাজ্যপাল ইন্দ্র সেনা রেড্ডি নাল্লু রাজধানী আগরতলার পাশাপাশি রাজ্যের বিভিন্ন জেলায় গিয়ে জেলাশাসকসহ জেলার বিভিন্ন দপ্তরের আধিকারিকদের সঙ্গে পর্যালোচনা বৈঠকেমিলিত হচ্ছেন। এর পাশাপাশি সোমবার রাজধানী আগরতলার অরুন্ধুতীনগরস্থিত রাজ্য কৃষি গবেষণা কেন্দ্র তথা SARS পরিদর্শনে যান।
 তিনি গবেষণা কেন্দ্রে পৌঁছলে এই কেন্দ্রের প্রধান জয়েন্ট ডিরেক্টর ড. উত্তম সাহার নেতৃত্বে গবেষণা কেন্দ্রের সকল আধিকারিকরা রাজ্যপালকে ফুলের তোড়া এবং উত্তরীয় পরিয়ে স্বাগত জানান। রাজ্যপাল প্রথমেই গবেষণা কেন্দ্রের প্রশাসনিক ভবনে সাজিয়ে রাখা পরীক্ষামূলকভাবে চাষ করা বিভিন্ন ধরনের সবজি ও দানাশস্যের বীজ সহ চারা পর্যবেক্ষণ করেন। তিনি বিভিন্ন ধরনের শস্য হাতে নিয়ে আধিকারিকদের সঙ্গে কথা বলে বিস্তারিত জানার চেষ্টা করেন। ভিডিও কনফারেন্স হলে বৈঠক করেন আধিকারিকদের সাথে। কনফারেন্স হলে বৈঠকের আগে কৃষি গবেষণা কেন্দ্রের বিভিন্ন কাজকর্ম নিয়ে নির্মিত একটি তথ্যচিত্র দেখেন রাজ্যপাল। এরপর গবেষণা কেন্দ্রের প্রধান জয়েন্ট ডিরেক্টর ড. উত্তম সাহা সহ অন্যান্য আধিকারিকদের সঙ্গে পর্যালোচনা বৈঠক করেন। গবেষণা কেন্দ্রের কাজ কর্মের বিষয়ে নানা তথ্য জানেন রাজ্যপাল। এরপর গবেষণা কেন্দ্রে অবস্থিত রাজ্যের একমাত্র সিড মিউজিয়াম ঘুরে দেখেন রাজ্যপাল। পাশাপাশি তিনি গবেষণার কেন্দ্রের মাঠে লাগানো ধান ও বিভিন্ন ধরনের সবজি ডাল এবং দানা সর্ষের পরীক্ষামূলকভাবে চাষ করা হয়েছে প্লট গুলি ঘুরে দেখেন।  
পরে সাংবাদিকদের সঙ্গে অভিমত ব্যক্ত করতে গিয়ে রাজ্যপাল বলেন, কৃষি গবেষণা কেন্দ্রের কাজকর্মের ব্যাপারে খোঁজ খবর নিয়েছেন। নতুন উন্নত মানের বীজ আনার জন্যে পরামর্শ দেন তিনি। কৃষি গবেষকদের কাজের প্রশংসা করেন রাজ্যপাল। এভাবে আগামী দিনেও যাতে তারা মানুষের কল্যাণে কাজ করে এই আহ্বান রাখেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ