Advertisement

Responsive Advertisement

উদ্যান ও বাগিচা ফসল গবেষণা কেন্দ্রে ১০দিনের প্রশিক্ষণ নিয়ে সমৃদ্ধ হলেন ৫৮জন এগ্রিঅ্যাসিস্ট্যান্ট



আগরতলা, ২১ফেব্রুয়ারী : রাজ্য সরকারের কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরে জয়েন্ট রিক্রুটমেন্ট বোর্ড তথা জেআরবিটি'র মাধ্যমে ৪৩০জনকে সম্প্রতি নিয়োগ করা হয়েছে। রাজ্যের বিভিন্ন জায়গায় তারা কাজে যোগ দিয়েছেন। এদের মধ্য থেকে ৫৮জন এগ্রিঅ্যাসিস্ট্যান্ট'র দশ দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয় আগরতলার পার্শ্ববর্তী নাগিছড়া এলাকার উদ্যান ও বাগিচা ফসল গবেষণা কেন্দ্রে। বুধবার ছিল তাদের প্রশিক্ষণের শেষ দিন। 
গবেষণা কেন্দ্রের কনফারেন্স হলে রাজ্যের কৃষি ও কৃষক কল্যাণ দপ্তরের বিভিন্ন আধিকারিকরা তাদের নানা বিষয়ে প্রশিক্ষণ দেন। পাশাপাশি তাদেকে গবেষণা কেন্দ্রের বিভিন্ন ফল ও সবজির প্লট ঘুরে দেখানো হয়। শেষ দিন তাদের সামনে আলোচনা রাখেন পশ্চিম জেলা কৃষি আধিকারিক রঞ্জিত দাস উদ্যান ও বাগিচা ফসল গবেষণা কেন্দ্রের প্রধান ডেপুটি ডিরেক্টর ড. রাজীব ঘোষ সহ অন্যান্য আধিকারিকরা।
ডেপুটি ডিরেক্টর ড. রাজীব ঘোষ আলোচনা করতে গিয়ে তাদের প্রতি আহ্বান রাখেন তারা সাধারণ কৃষকদের কল্যাণে এবং সরকারের নেওয়া বিভিন্ন প্রকল্প রুপায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে।
 প্রশিক্ষণ নিতে আসা এগ্রিঅ্যাসিস্ট্যান্টরা শেষ দিনে তাদের অভিমত ব্যক্ত করতে গিয়ে জানান, এখানে এসে নতুন অনেক কিছু শিখতে পেরেছেন। যা তাদের আগামী দিনে কাজের ক্ষেত্রে অনেক সহায়তা করবে। দশ দিন ধরে তাদের তথ্য সমৃদ্ধ করার জন্য গবেষণা কেন্দ্রের সকল স্তরের আধিকারিক ও কর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
সবশেষে এই সকল প্রশিক্ষনার্থীদের সার্টিফিকেট এবং মেমেন্টো তুলে দেন উপস্থিত আধিকারিকরা। সকলে মিলে ছবিও তোলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ