Advertisement

Responsive Advertisement

রাজ্য স্বাস্থ্য দপ্তরের বিভিন্ন পদে ৮০৪জনকে নিয়োগের পরিকল্পনা : মুখ্যমন্ত্রী

আগরতলা, ৯জানুয়ারি : রাজ্য স্বাস্থ্য দপ্তরে বিভিন্ন পদে ৮০৪ জনকে নিয়োগের জন্য প্রয়োজনীয় কাজ চলছে। বিধানসভায় লিখিত প্রশ্নের উত্তরে এই তথ্য জানিয়েছেন মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্য দপ্তরের মন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা। দ্রুত এই এই নিউ প্রক্রিয়া সম্পন্ন হবে বলেও উল্লেখ করা হয়েছে। 
মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা রাজ্যের চিকিৎসা ব্যবস্থাকে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছেন। সাধারণ মানুষদের যাতে চিকিৎসা পরিষেবা পেতে হয়রানি না হতে হয় তার জন্য প্রতিটি মহকুমা এবং প্রত্যন্ত এলাকাতে নতুন নতুন স্বাস্থ্য কেন্দ্র গড়ে তুলছেন। এই স্বাস্থ্য কেন্দ্রগুলোতে যাতে কর্মী সংকট দেখা না দেয় তার জন্য নতুন করে কর্মী নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছেন। 
 মঙ্গলবার বিধানসভায় লিখিত প্রশ্নের উত্তরে জানানো হয়েছে রাজ্যের চিকিৎসক ও প্যারামেডিক্যালের ঘাটতি ক্রমান্বয়ে পূরণের লক্ষ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের পক্ষ থেকে ইতিমধ্যেই প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে। জেনারেল ডিউটি মেডিকেল অফিসার তথা জি ডিএমওএর পদে ২২৬জন নিয়োগের জন্য অর্থ দপ্তরের অনুমোদন পেয়েছে এবং স্পেশালিস্ট মেডিকেল অফিসার তথা এসএমও-এর পদে ১৭২ নিয়োগের জন্য, সেই সঙ্গে সুপার স্পেশালিস্ট মেডিকেল অফিসার-এর পদে ১৬ নিয়োগের লক্ষ্যে ইতিমধ্যে প্রয়োজনীয় ফাইল অর্থ দপ্তরের নিকট অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। এছাড়া কিছু শূন্য পদে নিয়োগ করার জন্য দপ্তরের পক্ষ থেকে বিজ্ঞাপন জারি করা হয়েছে। যেমন ফার্মাসিস্ট ২০০জন, ফার্মাসিস্ট (হোমিওপ্যাথি) ২২ জন, ফার্মাসিস্ট (আয়ুর্বেদিক) ২৫ জন এবং ল্যাবরেটরি টেকনিশান ১৪৩ জনকে শূন্যপদে খুবদ্রুত পুরণ করা হবে বলে লিখিত উত্তরে জানানো হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ