Advertisement

Responsive Advertisement

বটতলা বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে কথা বললেন বিরোধী দলনেতা ও বিধায়িকা

আগরতলা, ২৮ নভেম্বর : রাজধানী আগরতলার বটতলা বাজারের পুড়ে যাওয়া অংশ পরিদর্শন করলেন বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা এবং বিধায়িকা স্বপ্না দেববর্মা। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দ্রুত যাতে সরকার সহায়তা করে এই দাবি জানান তিনি। 
রবিবার মধ্যরাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের পুড়ে ছাই হয়ে যায় রাজধানী আগরতলার অন্যতম বড় বটতলা বাজারের একাংশ। এই ঘটনার খবর পেয়ে সোমবার পরিদর্শনে যান রাজ্যের মুখ্যমন্ত্রী ও বিরোধী দল সিপিআইএমের নেতৃত্বরা , অবশেষে মঙ্গলবার সেই ক্ষতিগ্রস্ত বাজার পরিদর্শন করলেন বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা। তিনি পরিদর্শন কালে বাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাথে কথা বলেন এবং তাদের পাশে থাকার আশ্বাস দেন। এই বিষয়ে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বিরোধী দলনেতা দুঃখ প্রকাশ করেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়িয়ে রাজ্য সরকারের কাছে আহ্বান রাখেন তাদেরকে দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য। ব্যবসায়ীদের স্বার্থে রাজ্যের মুখ্যমন্ত্রীর নিকট লিখিত ভাবে দাবি রাখবেন বলেও জানান। সেই সঙ্গে বাজারটি যেন বিজ্ঞান সম্মত ভাবে তৈরি করা হয় ও ক্ষতিগ্রস্তদের জন্য আর্থিক প্যাকেজ ঘোষণার দাবি জানান।পাশাপাশি আগামী বিধানসভা অধিবেশনের আগে যদি সরকার কোন ধরণের পদক্ষেপ না নেয় তাহলে এই বিষয়টি বিধানসভায় উত্থাপিত হবে এবং এনিয়ে এরা আন্দোলনে নামবে বলেও জানান তিনি।
ব্যবসায়ীদের সঙ্গে কথা বলার পর তিনি রাজ্যের মুখ্য সচিব সঙ্গে বাজারে দাঁড়িয়ে ফোনে কথা বলেন। তিনি মুখ্য সচিবকে আহবান জানান রাজ্য সরকারের এক উচ্চপদস্থ আধিকারিককে ক্ষতিগ্রস্ত বাজার পরিদর্শনের জন্য পাঠাতে বললেন। কারণ প্রশাসনের ভূমিকায় ব্যবসায়ীরা ক্ষুব্ধ রয়েছেন বলে তার দাবি।
 এদিন তার সঙ্গে ছিলেন মতার আরো এক বিধায়িকা স্বপ্না দেববর্মাও। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ