Advertisement

Responsive Advertisement

আরো বেশি আসন নিয়ে ত্রিপুরার ক্ষমতায় আসছে বিজেপি সরকার, জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

আগরতলা, ১৭ ফেব্রুয়ারি: ভোটের পর মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহার অভিমত আরো বেশি আসন নিয়ে রাজ্যের ক্ষমতায় আসছে বিজেপি সরকার। ভোট প্রক্রিয়া শেষ হওয়ার পর চুল চেরা বিশ্লেষণ করে সংবাদ মাধ্যমের কাছে একথা জানান তিনি। 
ত্রিপুরা রাজ্যের ইতিহাসে ২০২৩সালের নির্বাচন অভূতপূর্ব, বিজেপি সরকার ত্রিপরা রাজ্যের ক্ষমতায় আসার পর যে পরিবর্তন এসেছে তার একটা ছবি এখানে পরিলক্ষিত হয়েছে। কারণ রাজ্যের ইতিহাসে এত সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, এই নির্বাচনে দুই একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া সবকিছু ঠিকঠাক ছিল। রাজ্যের সাধারণ মানুষ কোন বাধা ছাড়াই নিজেদের মতাধিকার প্রয়োগ করেছেন বলে অভিমত ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহার। 
নির্বাচন সম্পর্কে নিজের অভিমত ব্যক্ত করতে গিয়ে শুক্রবার একথাগুলি বলেন তিনি। নির্বাচন প্রক্রিয়া সুষ্ঠ ভাবে সম্পন্ন করার জন্য তিনি ভোটার, ভোটকর্মী, নিরাপত্তা কর্মীসহ ভোটের কাজের সঙ্গে যুক্ত সকলকে ধন্যবাদ জানান।
দীর্ঘ ৩৫ বছর ত্রিপুরা রাজ্যে নির্বাচনের নামে সাইন্টিফিক রিগিং করত এবং বলতো মানুষ উৎসবের মেজাবে ভোট দিচ্ছে। আগে এমনও হয়েছে যে রিগিং করতে যাদের পাঠানো হতো তারা উৎসাহিত হয়ে এত পরিমাণে ভোট দিত যেগুলো ওই বিধানসভা আসনের ভোটারের চেয়ে বেশি সংখ্যক হয়ে যেত। কিন্তু এবারই প্রথম সাইন্টিফিক রিগিং ছাড়া প্রথমবারের মতো বাস্তবে মানুষ উৎসবের মেজাজে ভোট দিয়েছেন। এমন সুন্দর ভাবে নির্বাচন হতে পারে মানুষ প্রথমবার দেখতে পেয়েছেন। এমন সুন্দর পরিবেশে নির্বাচন যাতে আগামী দিনেও অনুষ্ঠিত হয় সেদিকে লক্ষ্য রাখার জন্য রাজ্য বাসীর প্রতি আহ্বান রাখেন। মানুষ শান্তি সম্প্রীতি চায় বলেও তার অভিমত। সেই সঙ্গে তিনি আরো বললেন কিছু রাজনৈতিক দল অশান্তির পরিবেশ তৈরি চেষ্টা করে তবে তারা এবার সফল হয়নি। এবার রাজ্যে ৮৯.৯২ শতাংশ ভোট পড়েছে বলে জানান তিনি।
বিজেপি আবার বিপুল জনসমর্থন নিয়ে ক্ষমতায় আসছে, তাই জয় এর বিষয়ে তিনি নিশ্চিত বলে জানান। একক ভাবে বিজেপি ২০১৮ সালের নির্বাচনে ৩৬টি আসন পেয়ে ছিল এবার আরো বেশি আসন পাবেন বলে জানান তিনি। জোট শরিক আইপিএফটিকে এবার নির্বাচনে পাঁচটি আসন দেওয়া হয়েছে ফলাফল করবে বলে তিনি আশাবাদী। বাম কংগ্রেস জোট কোন প্রভাব ফেলতে পারবে না। বরং এই জোটের জন্য তাদের ফল আরো ভালো হবে বলেও জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ