Advertisement

Responsive Advertisement

রাজ্য সন্ত্রাসের পরিবেশ তৈরি করতে চাইছে বিরোধীরা : মুখ্যমন্ত্রী


আগরতলা, ১৭ফেব্রুয়ারী: বামফ্রন্ট এবং কংগ্রেস মিলিত ভাবে বিজেপি কর্মীদের উপর আক্রমণের ঘটনা ঘটাচ্ছে। বিরোধীরা রাজ্যে আবার তাদের শাসনকালীন সময়ের মতো অস্থির পরিবেশ তৈরি করতে চাইছে। ভোটের রাতে সন্ত্রাসীদের হাতে আহত বিজেপি কার্যকর তাদের দেখতে গিয়ে ক্ষোভের সঙ্গে এই অভিমত ব্যক্ত করেন রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা।
 নির্বাচনের রাতে আগরতলা বিধানসভা কেন্দ্রের অন্তর্গত ভগৎ সিং যুব হোস্টেলের পাশের বিবেকানন্দ আবাসে দুষ্কৃতিদের হাতে গুরুতর ভাবে জখম বিজেপি কর্মীদের দেখতে জিবি হাসপাতালে গেলেন মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা। শনিবার সন্ধ্যায় তিনি হাসপাতালে যান ও আহত কর্মীর শারীরিক অবস্থার খোঁজখবর নেন। সেই সঙ্গে কর্তব্যরত চিকিৎসকদের নির্দেশ দেন যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য।
 বেরিয়ে আসার সময় মুখ্যমন্ত্রী সংবাদ মাধ্যমকে বলেন বিরোধী দল গুলি মিলিত ভাবে এই আক্রমণের ঘটনা ঘটিয়েছে। এতে গুরুতর ভাবে জখম হয়েছেন এই কার্যকর্তা। তিনি আরো বলেন কংগ্রেস এবং বামফ্রন্ট হচ্ছে সন্ত্রাসী দল, তাদের কার্যকলাপে তা বারবার প্রমাণিত হচ্ছে। দীর্ঘ বছর ধরে তারা একই ধরনের সন্ত্রাসী কার্যকলাপ চালিয়েছে রাজ্যে আবার নতুন করে তারা এই কার্যকলাপ শুরু করছে রাজ্যে। তারা সরকারে থাকুক বা বিরোধী দলে থাকুক তাদের এই সংস্কৃতি থেকে তারা বেরিয়ে আসতে পারছে না। মুখ্যমন্ত্রী তাদের প্রশ্ন করেন আর কতদিন চলবে তাদের এমন ধ্বংসাত্মক সংস্কৃতি? তবে এইসব নিয়ন্ত্রণ করার জন্য আরক্ষা দপ্তর যথাযথ ব্যবস্থা নেবে বলে এদিন জানিয়ে দেন।
বিজেপি দলও চাইছে এমন সংস্কৃতি থেকে রাজ্য মুক্তি পাক। এজন্য বিজেপি কার্যকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে বিরোধীদের ফাদে পা না দেয়। তাই বিজেপি কার্যকর্তারা তাদের সঙ্গে লড়াইয়ে যাচ্ছে না। এ বছরই প্রথম শান্তিপূর্ণ পরিবেশে ভোট সম্পন্ন হয়েছে, যা রাজ্যের ইতিহাসে প্রথম। রাজ্যে গণতান্ত্রিক পরিবেশ তৈরি হয়েছে, কিন্তু বিরোধীরা গণতান্ত্রিক পরিবেশ মানতে চায় না। তাই তারা এই ধরনের হামলার ঘটনা করছে। তারা নিজেরা এসব করে বিজেপি সরকার এবং দলের দিকে অভিযোগের আঙ্গুল তুলে। নির্বাচনের দিন রাতে হামলার কারণে বর্তমানে আহত অবস্থায় জিবি হাসপাতালে পাঁচ জন ভর্তি রয়েছেন। পাশাপাশি রাজ্যের অন্যান্য জেলাতেও এভাবে বিজেপি কার্যকরতাদের উপর হামলার ঘটনা সংঘটিত হয়েছে। এই ঘটনাগুলোর সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ