Advertisement

Responsive Advertisement

সকাল সকাল হাসিমুখে ভোট দিয়ে ভিকট্রি দেখালেন মুখ্যমন্ত্রী

আগরতলা, ১৬ ফেব্রুয়ারী: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভোট দান প্রসঙ্গে বলেছিলেন পেহেলে মত দান, ফির জল পান। প্রধানমন্ত্রীর এই আহ্বানকে সাড়া দিয়ে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা বৃহস্পতিবার সকালেই নিজের ভোটাধিকার প্রয়োগ করলেন। ভোটদান শেষে উপস্থিত সংবাদ মাধ্যমের সামনে হাসিমুখে ভিকট্রিও দেখান । 
এদিন তিনি টাউন বড়দয়ালী বিধানসভা আসনের অন্তর্গত রাজধানী আগরতলার তুলসীবতী বালিকা বিদ্যালয়ের ভোট কেন্দ্রে গিয়ে তার ভোট প্রয়োগ করেন, তিনি টাউন বড়দয়ালী কেন্দ্রের বিজেপি প্রার্থী।
ভোট দেওয়ার পর বেরিয়ে আসার সময় মুখ্যমন্ত্রী ডা মানিক সাহা হাত তোলে জয়ের চিহ্ন দেখান সবাইকে। উপস্থিত সংবাদ মাধ্যমের কাছে তিনি জানান, রাজ্যে যাতে উন্নয়নের গতি অব্যাহত থাকে এই আহ্বান করছেন। প্রধানমন্ত্রীর আশীর্বাদ নিয়ে এক ত্রিপুরার শ্রেষ্ঠ ত্রিপুরা যাতে গড়ে তুলতে পারেন এই চেষ্টা তিনি চালাচ্ছেন বলে জানান। তারা চান রাজ্যে যাতে আরো বেশী উন্নয়ন হয়, তাই তারা সবাইকে আহ্বান জানান ভোট দেওয়ার জন্য। বর্তমান বিজেপি সরকার ক্ষমতায় আসার পর রাজ্যের জনজাতীয় অংশের উন্নয়নে ব্যাপক কাজ করা হয়েছে। পাঁচজন জনজাতি মহারাজা ও ব্যক্তিত্বকে সম্মান জানানো হয়েছে। মহারাজা বীর বিক্রমের নামে আগরতলা বিমানবন্দরের নামকরণ করা হয়েছে। জনজাতিদের অন্যতম উৎসব কুড়িয়া পূজা উপলক্ষে রাজ্যে প্রতিবছর দুই দিনের ছুটির ঘোষণা করা হয়েছে। জনজাতি ছাত্র-ছাত্রীদের কল্যাণ হোস্টেলের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে, ছাত্র-ছাত্রীদের জন্য বৃত্তির টাকা বৃদ্ধি করা হয়েছে।
পাশাপাশি বিরোধীদের জোট সম্পর্কে তার বক্তব্য তারা জানে জয়ী হতে পারবে না। তাই হতাশা থেকে তারা জোট হয়েছে। তবে তাদের পরাজয় নিশ্চিত। মানুষ বাম ও কংগ্রেসের জোটকে মানুষ কখনো মেনে নেবেন না। ফলে বিজেপি প্রার্থীরা আরো বেশী ভোট পাবেন। ভোটকে কেন্দ্র করে রাজ্যের কয়েকটি জায়গা বিচ্ছিন্ন সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই বিষয়ে মুখ্যমন্ত্রীর বক্তব্য। রাজ্যে এই ধরনের সংস্কৃতি দীর্ঘ বছরের মানুষ এর পরিবর্তন চেয়েছিলেন তাই ২০১৮সালের পরিবর্তন করেন। তারপর রাজ্যে শান্তি-শৃঙ্খলার সৃষ্টি হয়। তবে আবার নতুন করে জোটের মাধ্যমে রাজ্যে অস্থির পরিস্থিতি সৃষ্টির চেষ্টা চলছে। এই বিষয়গুলো নিয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানানো হবে বলেও এদিন জানিয়েছেন তিনি। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ