Advertisement

Responsive Advertisement

মুখ্যমন্ত্রী সুসংহত শস্য ব্যবস্থাপনার অংশ হিসেবে মোহনপুর কৃষি মহকুমায় বৈঠক



মোহনপুর, ৮জুলাই : মুখ্যমন্ত্রী সুসংহত শস্য ব্যবস্থাপনার সুবিধা রাজ্যের ব্যাপক অংশের কৃষকদের কাছে পৌঁছে দিতে বিশেষ ভাবে তৎপর কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তর। এই কাজটি গুরুত্ব'র সঙ্গে পালন করছে আগরতলার এডি নগর এলাকার কৃষি গবেষণা কেন্দ্র। এই কার্যক্রমের অংশ হিসেবে সোমবার মোহনপুর কৃষি মহকুমার অন্তর্গত ছেছুরিয়া এবং কলকলিয়া গ্রামপঞ্চায়েত এলাকা পরিদর্শন করেন রাজ্য কৃষি গবেষণা কেন্দ্রের এক প্রতিনিধি দল। নেতৃত্বে ছিলেন কৃষি গবেষণা কেন্দ্রের প্রধান যুগ্ম অধিকর্তা ডা উত্তম সাহা, নোডাল অফিসার দেবশ্রী দাস প্রমুখ। 
তারা প্রথমে মোহনপুরের কৃষি তত্ত্বাবধায়কের অফিসে কৃষি অধিকারী, গ্রাম সেবক সহ অন্যান্য আধিকারিকদের সঙ্গে নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকের মিলিত হন। বৈঠকে কৃষি গবেষণা কেন্দ্রের প্রধান যুগ্ম অধিকর্তা ডা উত্তম সাহা সকলের প্রতি আহ্বান রাখেন কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরের সমস্ত আধিকারিক এবং কর্মচারীরা যেন কৃষকদের কল্যাণে সরকার যে সকল প্রকল্প হাতে নিয়েছে এই প্রকল্পগুলি থেকে যেন কৃষকরা অধিক থেকে অধিকতর লাভবান হয়, তার জন্য সকল স্তরের আধিকারিক এবং কর্মচারীদের উদ্যোগী হতে। মুখ্যমন্ত্রী সুসংহত শস্য ব্যবস্থাপনা কার্যক্রমে কৃষকরা হেক্টর প্রতি ৫হাজার ৬৫০ করে সরকারের কাছ থেকে আর্থিক সহায়তা পাবেন। 
পরে প্রতিনিধি দলটি মাঠে গিয়ে কৃষকদের সঙ্গে কথা বলেন এবং প্রকল্পের সুবিধা সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। এই বিষয়টিকে কেন্দ্র করে স্থানীয় এলাকার কৃষকদের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যায়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ