Advertisement

Responsive Advertisement

গণ বন্টন ব্যবস্থাকে মজবুত করতে ১ কোটি ৮৬ লক্ষ টাকা ব্যায়ে আরো ৫ টি নতুন ট্রাক ক্রয় করা হয়েছে

আগরতলা, ১১জুন : রাজ্যের গণবন্টন ব্যবস্থাকে আরও গতিশীল করে এর সুসংহত পরিচালনা ও ভর্তুকি মূল্যে সময় মতো খাদ্যশস্য সমস্ত সুফলভোগীর কাছে পৌঁছে দিতে রাজ্য সরকারের খাদ্য, জনসংভরণ ও ক্রেতাস্বার্থ বিষয়ক দপ্তরের উচ্চাকাঙ্খী পরিকল্পনার অঙ্গ হিসাবে খাদ্য দপ্তরের নিজস্ব ক্যাশ ক্রেডিং অ্যাকাউন্ট থেকে প্রায় ১ কোটি ৮৬ লক্ষ টাকা ব্যয়ে ৫ (পাঁচ) টি নতুন মালবাহী ট্রাক ক্রয় করা হয়েছে। আজ রাজধানী আগরতলার অরুন্ধতীনগরস্থিত সেন্ট্রাল স্টোরে আয়োজিত একটি অনুষ্ঠানে উপস্থিত থেকে সবুজ পতাকা নাড়িয়ে এই নতুন ট্রাকগুলিকে আনুষ্ঠানিকভাবে ফ্ল্যাগ অফ করে খাদ্য ও জনসংভরণ দপ্তরের সাথে সম্পৃক্ত খাদ্যশস্য পরিবহনের কাজে অন্তর্ভুক্ত করে যাত্রার শুভারম্ভ করেন খাদ্যমন্ত্রী সুশান্ত চৌধুরী।
ফুড কর্পোরেশন অব ইন্ডিয়া (এফসিআই) থেকে রাজ্যের সরকারী খাদ্য গোদামে গনবন্টনের জন্য খাদ্যশস্য পরিবহন এবং ন্যায্যমূল্যের দোকানে এই খাদ্যশস্য সহ অন্যান্য রেশন সামগ্রী সঠিক সময়ে পৌঁছাতে পরিবহনের কাজে খাদ্য দপ্তর টেন্ডারিং এর মাধ্যমে ট্রান্সপোর্ট কনট্রাক্টর নিযুক্ত করে থাকে। কিন্তু ট্রান্সপোর্ট কনট্রাক্টর দ্বারা সরবরাহ করা মালবাহী ট্রাক যথেষ্ট না হওয়ায় উক্ত কাজের জন্য খাদ্য দপ্তর প্রায়ই নিজস্ব মালবাহী ট্রাক ব্যাবহার কর থাকে। এতদিন পর্যন্ত খাদ্য দপ্তরের কাছে ১৭টি এই ধরনের ট্রাক ছিল। বিগত কয়েক বছরে রাজ্যে গনবণ্টন ব্যাবস্থার অধীনে ভোক্তাদের সংখ্যা একদিকে যেমন বৃদ্ধি পেয়েছে অন্যদিকে নতুন নতুন সামগ্রীও যোগ করা হয়েছে। এর ফলে বর্তমানে রেশন সামগ্রীর পরিবহন সহ সরকারী উদ্যোগে ক্রয় করা ধান মিলগুলিতে পরিবহন ও মিলিং এর পর উৎপাদিত চাল সরকারী খাদ্য গোদামে পরিবহন সম্পর্কীত কাজের লোড আগের থেকে অনেকটাই বৃদ্ধি পেয়েছে। তা বিবেচনা করে খাদ্য দপ্তর প্রায় ১ কোটি ৮৬ লক্ষ টাকা ব্যায়ে আরো ৫ (পাঁচ) টি নতুন ট্রাক ক্রয় করেছে এবং এইজন্য প্রয়োজনীয় অর্থ খাদ্য দপ্তরের নিজস্ব ক্যাশ ক্রেডিং অ্যাকাউন্ট থেকে প্রদান করা হয়েছে।
আজকের এই অনুষ্ঠানে অন্যান্য বিশিষ্ট অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, ত্রিপুরা হর্টিকালচার কর্পোরেশনের চেয়ারম্যান জহর সাহা, খাদ্য, জনসংভরণ ও ক্রেতাস্বার্থ বিষয়ক দপ্তরের বিশেষ সচিব রাভাল হেমেন্দ্র কুমার, খাদ্য, জনসংভরণ ও ক্রেতাস্বার্থ বিষয়ক দপ্তরের অধিকর্তা নির্মল অধিকারী।।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ