Advertisement

Responsive Advertisement

বড়জলার আপনঘরে মাতৃ বন্দনায় স্পন্দনের সকল সদস্যরা


আগরতলা, ১ জুন:  সম্প্রতি রাজধানী আগরতলার বড়জলা এলাকার আপনঘরে মাতৃ বন্দনায় স্পন্দনের সকল সদস্যরা মিলিত হন। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন শ্রদ্বেয় মেয়র দীপক মজুমদার। আগরতলা শহরের প্রখ্যাত ডা প্রদীপ ভৌমিক, জিবি হাসপাতালের ডা অরুনাভ দাশগুপ্ত প্রমুখ।
বৃদ্ধা মায়েদের সাথে কিছুটা সময় কাটানোর জন্য, মায়েদেরকে একটু আনন্দ দেবার উদ্দেশ্যে এই আয়োজন। মাতৃ দিবস পক্ষপাল উদযাপনের লক্ষ্যে তাদের এই মাতৃ বন্দনা। অনুষ্ঠানে শারীরিক, মানসিক স্বাস্থ্য নিয়ে আলোচনা করা হয়। তাছাড়া বৃদ্ধ মায়েদের খাদ্য তালিকা এবং খাদ্য সংযমের উপর বক্তব্য রাখেন ডঃ শঙ্কর দেবরায়।
সারাদিনব্যাপী এই অনুষ্ঠানে সকাল ১১ টা থেকে শুরু হয় স্বাস্থ্য শিবির ও চক্ষু শিবির।
এক বেসরকারি হসপিটাল থেকে ৫ জন ডাক্তার ও স্পন্দন সামাজিক সংস্থা থেকে ২ জন ডাক্তার এই শিবিরে অংশগ্রহণ করেন।
আপনঘর বৃদ্ধাশ্রমের ৫০ জন বৃদ্ধ মায়েদের বিনামূল্যে স্বাস্থ্য, চক্ষু, রক্ত পরীক্ষা করা হয় ও ঔষধ বিতরণ করা হয়। পরবর্তী সময়ে ২০টি ঔষধি গাছ আপন ঘর বৃদ্ধাশ্রমে লাগানো হয়।
শ্রী সারদা সমিতির পক্ষ থেকে বিকাল চারটা থেকে গীতা পাঠ এবং রামকৃষ্ণের কথামৃত পাঠ করে শোনানো হয়।
সবশেষে স্পন্দন সমাজিক সংস্থার পক্ষ থেকে একটি শ্রুতি নাটক "বিকেলে ভোরের আলো" পরিবেশন করা হয়। যেখানে সন্তানের প্রতি মায়ের স্নেহ মমতা ভালবাসা এবং পরবর্তী সময়ে 
কন্যাসন্তান তার দায়িত্ব পালনে কতখানি নির্ভরতা দেখায় তাই দেখানো হয়েছে।
একটি গঠনমূলক নাটক যার মাধ্যমে সমাজের প্রতিটি সন্তান তার মায়ের প্রতি যত্নবান হবেন এবং প্রতিটি মাতা পিতা ওনাদের কন্যা সন্তানের প্রতিও কর্তব্য পালন করবেন , কন্যা সন্তানের পড়াশোনার সব ব্যাপারে মা বাবা এগিয়ে আসবেন।
স্পন্দন সমাজিক সংস্থার সম্পাদিক ডা. হৈমন্তী ভট্টাচার্য উনার বক্তব্যে বলেন সবার নিজেদের মায়ের প্রতি যত্নবান হওয়া দরকার। তাহলেই আমাদের পরিবার সুখ-সমৃদ্ধিতে ভরে থাকবে এবং আমাদের সমাজ প্রগতিশীল সমাজে পরিণত হবে। সবশেষে আশ্রমের সমস্ত মায়েদের মধ্যে মিষ্টি ফল বিতরণ করা হয় এবং রামকৃষ্ণ সারদা মায়ের ধর্মীয় বই বিতরন করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ