Advertisement

Responsive Advertisement

এবছর গ্রীস্মের ছুটিতে বিদ্যাজ্যোতি স্কুল গুলিতে বিশেষ কোচিং এর আয়োজন করা হয়েছে

অয়ন নাগ, ধর্মনগর, ১৯ মে : ধর্মনগরের বীর বিক্রম ইনস্টিটিউশন থেকে যে সকল ছাত্র-ছাত্রীরা সিবিএসসি বোর্ডের অধীনে এবছর প্রথমবারের মতো মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে পরীক্ষায় বসে ছিল এবং কমপার্টমেন্টাল পেয়েছে, তাদের সবাইকে নিয়ে সেই সঙ্গে তাদের অভিভাবকদের উপস্থিতিতে এক বৈঠক অনুষ্ঠিত হয়।
 এই বৈঠকে সিদ্ধান্ত হয় ২০ মে সোমবার থেকে যে সকল ছাত্র-ছাত্রীরা সিবিএসসি পরীক্ষায় কমপার্টমেন্টাল পেয়েছে তাদেরকে বিশেষ কোচিং দেওয়া হবে। গ্রীস্মের ছুটি থেকে শুরু করে পরীক্ষার আগ মুহূর্ত পর্যন্ত এই কোচিং ক্লাস চলবে বলে জানিয়েছেন বীর বিক্রম ইনস্টিটিউশনের প্রিন্সিপাল তথা ধর্মনগর মহকুমা ভারপ্রাপ্ত বিদ্যালয় পরিদর্শক রঞ্জু শর্মা। তিনি বলেন এবছর প্রথম বারের মতো সিবিএসসি বোর্ড চালিত পরীক্ষায় বসে ছাত্র-ছাত্রীরা। তারা অনেকেই প্রশ্নপত্র বুঝে উঠতে পারেনি সেই কারণেই কমপার্টমেন্টাল পেয়েছে। তবে তাদের আশা ছাত্রছাত্রীরা এই সমস্যা কাটিয়ে উঠতে পারবে। 
অপরদিকে উত্তর জেলা ভারপ্রাপ্ত শিক্ষা আধিকারিক সুখময় নাথ এ বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরে বলেন, উত্তর জেলার অন্তর্গত তিনটি মহকুমাতে ১৫ টি বিদ্যাজ্যোতি প্রকল্পের অন্তর্ভুক্ত বিদ্যালয় রয়েছে। এর মধ্যে বারোটি বিদ্যালয়ের মাধ্যমিক পরীক্ষার জন্য মোট ৭৬৯ জন ছাত্র-ছাত্রীরা এবছর সি বি এস সি পরীক্ষায় বসে, এর মধ্যে পাশ করেছে ৩৮৩ জন, অর্থাৎ পাশের হার ৫০ শতাংশ, ৬০ শতাংশর উপরে পরীক্ষায় নম্বর পেয়েছে ১৪১ জন, ফেল করেছে ১০৫ জন, কমপার্টমেন্টাল পেয়েছে ২৮৯ জন। অপরদিকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ছাত্র-ছাত্রীরা পরীক্ষা দিতে বসে ১হাজার ১৬ জন, এর মধ্যে পাশ করেছে ৫০৫ জন, পাশের হার ৪৯ দশমিক ৭ শতাংশ, ফেল করেছে ২৬৩ জন, কমপার্টমেন্টাল পেয়েছে ৪৬ জন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ