Advertisement

Responsive Advertisement

বন্য হাতির আক্রমণের আবারো তেলিয়ামুড়ায় মৃত্যু হল এক ব্যক্তির

তেলিয়ামুড়া, ৭ এপ্রিল : আবারো বন্য হাতির আক্রমণে তেলিয়ামুড়া মহকুমায় মৃত্যু হলো এক ব্যাক্তির। রবিবার সন্ধ্যারাতে এই ঘটনা ঘটে তেলিয়ামুড়ার মহারানীপুরের কপালিটিলা এলাকায়। মৃত ব্যক্তির নাম নিরোধ চৌধুরী, বয়স প্রায় ৭০বছর । এই ঘটনার জেরে গ্রামবাসী, বনকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষে আহত হয় এক সাংবাদিক সহ একাধিক বনকর্মী।  
প্রতিনিয়ত বন্য দাঁতাল হাতির তাণ্ডবে অতিষ্ঠ তেলিয়ামুড়া মহকুমার একাংশ মানুষ। এদিন রাতেও একটি বন্য হাতি কপালিটিলা এলাকায় এসে আক্রমণ চালায়। এই সময় বাড়ীর বাইরে ছিলেন নিরোধ চৌধুরী। হাতিটিকে দেখে পালানো চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। হাতির আক্রমণে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।
এই খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় তেলিয়ামুড়া বনদপ্তরের কর্মী ও পুলিশ। সাংবাদিকরাও খবর সংগ্রহ করতে ঘটনা স্থলে যায়। বনদপ্তরের কর্মী এবং পুলিশদের দেখে উত্তেজিত হয়ে পড়ে এলাকাবাসী। উত্তেজিত জনতা পুলিশ এবং বন দপ্তরের কর্মীদের মৃতদেহ মৃতদেহ নিয়ে যেতে বাঁধা দেয় বলে অভিযোগ, এমনকি তাদের উপর আক্রমন চালায়। এই পরিস্থিতিতে মৃতদেহ উদ্ধার না করে ঘটনাস্থল থেকে চলে যায় বনদপ্তর এবং পুলিশ কর্মীরা। ঘটনার খবর সংগ্রহ করতে গিয়ে আক্রমণের মুখে পড়েন স্থানীয় এক সাংবাদিক। সাংবাদিকের ক্যামেরা ছিনতাই করে নিয়ে যায় বলে লিখিত অভিযোগ করেছেন তিনি। এই ঘটনার জেরে এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে এলাকায়। এর আগেও একাধিকবার বন্য হাতির আক্রমণে এই এলাকায় একাধিক মানুষের মৃত্যু হয়েছে। এই পরিস্থিতিতে এলাকাবাসীর দাবী এখানে বন দপ্তরের জেলা বা মহকুমা পর্যায়ে রাজ্যের একজন আধিকারিককে বসাতে হবে। রাজ্যের মানুষ হলে তিনি স্থানীয় মানুষের সমস্যা ভালো ভাবে বুঝতে পারবেন এবং এলাকাবাসিও স্পষ্ট ভাবে তাদের সমস্যার কথা নিজের ভাষায় আধিকারিক এর কাছে বলতে পারবেন। এই অবস্থায় দেখার বিষয় স্থানীয় মানুষের এই দাবিকে বনদপ্তর কতটুকু গুরুত্বের সঙ্গে দেখে।  




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ