Advertisement

Responsive Advertisement

বাম কংগ্রেসকে জয়ী করা তো দূরের কথা একটি ভোট নয় : বিপ্লব কুমার দেব

আগরতলা, ১০ এপ্রিল : বামেরা ত্রিপুরা রাজ্যের বিধানসভায় জয়ী হওয়ার আগে লোকসভায় জয়ী হয়েছিল, কিন্তু এখন তাদের এতই দুরবস্থা যে পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনে প্রার্থী দেওয়ার মতো লোক খুঁজে পাচ্ছে না বামেরা। এই অভিমত ত্রিপুরা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং লোকসভা নির্বাচনে পশ্চিম ত্রিপুরা আসনে বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেবের। বুধবার উদয়পুরে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এই কথাগুলো বলেন তিনি। পাশাপাশি আরো বলেন, বাম আমলে চার বারের মুখ্যমন্ত্রী মানিক সরকার রাজ্যের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়িয়ে বক্তব্য রেখে বলতেন আগামী একশ বছর তাদের দল ত্রিপুরা রাজ্য শাসন করবে। কিন্তু ২০১৮ সালে বিধানসভা নির্বাচনে তাদের পতন হয়। এরপর পঞ্চায়েত নির্বাচন লোকসভা নির্বাচন সব জায়গাতেই বামেরা একের পর এক হেরেই চলছে। কিন্তু ২০২৩ সালে বামফ্রন্ট এবং কংগ্রেস তারা জোট হয়ে যায়। অথচ তারা একে অপরের চিরশত্রু ছিল এই শত্রুতার কারণে ৮০সালে দাঙ্গা হয়েছিল রাজ্যে, জাতি এবং জনজাতির মধ্যে লড়াই হয়। তাদের কারণে এটিটিএফ এবং এনএলএফটির মতো জঙ্গি গুষ্টি তৈরি হয়েছিল। 
 কিন্তু যখন বিজেপি ত্রিপুরা রাজ্যে কাজ শুরু করে তখন অনেকেই নানা কথা বলেছিল, এমনকি পশ্চিমবঙ্গ থেকে তৃণমূল নেত্রীকে এনে তৃণমূল কংগ্রেসের যোগদান করে বিরোধী কংগ্রেস দলের একাংশ। কিন্তু যখন দেখতে পায় যে তৃণমূল কংগ্রেস দিয়ে রাজনৈতিক কিছু হবে না, বিজেপি ক্ষমতায় আসছে তখন তারা বিজেপিতে যোগদান করে কারণ তাদের এম এল এ হতে হবে। বিপ্লব কুমার দেব আরো বলেন এই বিধায়কদের মধ্য থেকে একজনকে স্বাস্থ্যমন্ত্রী বানানো হয়েছিল, কিন্তু তিনি বিজেপিতে থেকেও ২০১৯ সালের নির্বাচনের মোদির বিরোধিতা করে বিবেক ভোট দেওয়ার কথা বলে ছিলেন। তাই তাকে মন্ত্রিসভা থেকে বের করে রাস্তা দেখিয়ে দেওয়া হয়। এরপর আবার তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। আর এখন মানিকবাবু এবং জিতেন বাবুর কোলে বয়সে রয়েছেন। যে কংগ্রেস একসময় বামফ্রন্টকে হারানোর জন্য ভোটারদের প্রতি আহবান করত এখন তারাই যৌথভাবে নির্বাচনী ময়দানের নেমেছে। 
এমন লোকেদের জয়ী করা তো দূরের কথা একটি ভোটার যেন কেউ না দেয় এই আহ্বান জানান। কারণ বিজেপি সরকার মানুষের এবং বিশেষ করে মহিলাদের কল্যাণে ব্যাপক কাজ করেছে। বিজেপি সরকার মহিলাদের জন্য সরকারি চাকরিতে ৩৩ শতাংশ সংরক্ষণ করেছে। মহিলাদের জন্য যে ভাতা বিতর করতো তা ছিল মাত্র ৩০০ টাকা, কিন্তু বিজেপি সরকার মানুষের ভাতা বাড়িয়ে দুই হাজার টাকা করেছে। বিজেপি সরকার একের পর এক কাজ করে যাচ্ছে মানুষের কল্যাণে বললেও জানান তিনি। এই সকল কারণে দুটি লোকসভা আসনে বিজেপি প্রার্থীরা বিপুল ভোটে জয়ী হবে বলে অভিমত ব্যক্ত করেন। এদিনের সময় দলের অন্যান্য নেতা এবং সাধারণ কর্মীদের উপস্থিত ছিলেন চোখে পড়ার মতো।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ