Advertisement

Responsive Advertisement

দেশের ২১টি রাজ্যের সঙ্গে পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনেও ভোট গ্রহণ অনুষ্ঠিত


আগরতলা, ১৯এপ্রিল : লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট গ্রহণ অনুষ্ঠিত হলো শুক্রবার। এদিন দেশের ২১টি রাজ্যের মোট ১০২ টি আসনের জন্য ভোট গ্রহন হয়। এর মধ্যে ত্রিপুরা রাজ্যের একটি আসন ছিল, এটি হলো এক নম্বর পশ্চিম ত্রিপুরা লোকসভা আসন। সকাল সাতটা থেকে ভোট গ্রহণ শুরু হয়। 
 পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনে মোট ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে ১হাজার ৬শ ৬৮ মোট। এরমধ্যে শুধুমাত্র মহিলা পরিচালিত ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে ১শ ১৮টি। পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের ভোটারের সংখ্যা ১৪ লক্ষ ৬৩ হাজার ৫২৬ জন। তার মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৭ লক্ষ ৩৪ হাজার ১৩৩ জন। মহিলা ভোটারের সংখ্যা ৭ লক্ষ ২৯ হাজার ৩৩৭ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ৫৬ জন। পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনের বিভিন্ন ভোট গ্রহণ কেন্দ্রে সকাল থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে নিজেদের মতো অধিকার প্রয়োগ করছেন। পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনে মোট ৯ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করছেন ভোটাররা। এরমধ্যে রয়েছেন বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব, ইন্ডিয়া জোটের প্রার্থী আশীষ কুমার সাহা। তবে ভোটকে কেন্দ্র করে এখন পর্যন্ত বড় ধরনের কোন সংঘাত বা বিক্ষোভের খবর পাওয়া যায়নি। 
 কিছু কিছু জায়গা থেকে ছোটখাটো অভিযোগ আনা হয় বিরোধীদের তরফে। তবে সব মিলিয়ে ভোট শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়।
[19/04, 6:10 pm] SCN: রাজ্যে এবারও রেকর্ড সংখ্যক ভোট পড়বে আশা মুখ্য নির্বাচনী অধিকারীকের 

আগরতলা : রাজধানী আগরতলার কুঞ্জবন এলাকার আচার্য্য প্রফুল্ল চন্দ্র স্কুলে নিজের মতাধিকার প্রয়োগ করেন রাজ্যের মুখ্য নির্বাচনী অধিকারীর পুনীত আগরওয়াল। নিজের মতাধিকার প্রয়োগ করার পর মুখ্যনির্বাচনী আধিকারিক বলেন সকালে নির্ধারিত সময়ে ভোট গ্রহণ শুরু হয়েছে এবং সব কিছু সঠিক ভাবে চলছে। প্রতিটি বুথে পর্যাপ্ত সংখ্যায় নিরাপত্তা কর্মী রয়েছে তার পাশাপাশি বিভিন্ন এলাকাতেও নিরাপত্তা কর্মী টহল দেয়। বিরোধীদের অভিযোগ প্রসঙ্গে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে তিনি বলেন, কিছু কিছু জায়গায় বিরোধী দলের এজেন্টদের বুথে প্রবেশ করতে দেওয়া হয়নি বলে অভিযোগ করা হয়। এই অভিযোগ গুলি পাওয়ার সঙ্গে সঙ্গেই ঐজায়গার আধিকারকদের নির্দেশ দেওয়া হয়েছে অভিযোগের বিষয় গুলি তদন্ত করে দেখার জন্য, তদন্তের পর সত্যতা পাওয়া গেলে তৎক্ষণাৎ পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান। মানুষ উৎসাহের সঙ্গে ভোট দিচ্ছেন ফলে এবারও রেকর্ড সংখ্যক ভোট পড়বে বলে আশা করেন। রাজ্যে সর্বশেষ নির্বাচনে ৮৩শতাংশ ভোট পড়েছিল, এবার এই সংকায় এর চেয়েও বেশি ভোট পড়বে বলে আখা ব্যর্থ করেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ