Advertisement

Responsive Advertisement

তিন ভারতীয় দালাল সহ আগরতলা রেল স্টেশনে আটক তিন অবৈধ অনুপ্রবেশকারী বাংলাদেশী নারী


আগরতলা, ১১ফেব্রুয়ারী: ভারত বাংলাদেশ সীমান্তে বিএসএফ'র টহল থাকা সত্বেও অনায়েসে তিন বাংলাদেশী মহিলা ত্রিপুরায় প্রবেশ করলেও অবশেষে পুলিশের হাতে ধরা পড়ল। রবিবার আগরতলা রেলওয়ে স্টেশন থেকে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ছাড়ার আগে রুটিন ডিউটিতে থাকা জিআরপি-র হাতে ধরা পড়ে তিন বাংলাদেশী নারী। তারা কোন ধরনের বৈধ কাগজপত্র ছাড়াই সীমান্তরের কাঁটাতারের বেড়া পেরিয়ে অনায়াসে ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়ে। আটক এই তিন মহিলার নাম যথাক্রমে মৌসুমী, ঝর্না এবং রহিমা। পাশাপাশি তাদের সঙ্গে তিন ভারতীয় দালালকেও ধরা হয়। এরা হলো যথাক্রমে আনজার আলম, রহিমা আক্তার এবং মামুন হোসেন। এই তিন দালালের বাড়ি সিপাহীজলা জেলার সোনামুড়া এলাকায়।
প্রাথমিক জিজ্ঞাসা বাদে তিন বাংলাদেশী নারী জানিয়েছেন তারা সোনামুড়া সীমান্ত দিয়ে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করেছে। তাদেরকে ভারতে প্রবেশের ক্ষেত্রে সহযোগিতা করেছেসঙ্গে থাকা তিন দালাল। কাঞ্চনজঙ্ঘা ট্রেনে করে কলকাতা যাওয়ার পরিকল্পনা ছিল তাদের।
প্রায়শই বাংলাদেশী অনুপ্রবেশকারী রাজ্যের বিভিন্ন জায়গায় আটক হচ্ছে। এভাবে প্রতিনিয়ত বাংলাদেশিদের আটকের ঘটনায়উদ্বিগ্ন সচেতন মহল। তাদের বক্তব্য অনুপ্রবেশকারীরা রাজ্যকে নিরাপদ করিডোর হিসেবে ব্যবহার করছে। সেইসঙ্গে প্রশ্ন উঠছে সীমান্ত বিএসএফ থাকা সত্ত্বেও কি করে অনুপ্রবেশের ঘটনা ঘটছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ