Advertisement

Responsive Advertisement

প্রদেশ বিজেপির উদ্যোগে উযাপিত পন্ডিত দীনদয়াল উপাধ্যায়ের ৫৬তম সমর্পন দিবস



আগরতলা, ১১ফেব্রুয়ারী : পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়ের মতাদর্শকে অনুসরণ করে চললে সমাজ এবং দেশের কল্যাণ হবে। তাই সকলের উচিত তাদের মতাদর্শ অনুসরণ করে চলা। এই অভিমত প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য। পন্ডিত দীনদয়াল উপাধ্যায়ের ৫৬ তম সমর্পন দিবস উপলক্ষে বক্তব্য রাখতে গিয়ে এই কথাগুলো বলেন তিনি। 
রবিবার সারাদেশে একাত্ম মানবতাবাদের স্রষ্টা পন্ডিত দীনদয়াল উপাধ্যায়ের ৫৬ তম সমর্পন দিবস পালন করা হয়। রাজ্যেও এই উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাজ্যের মূল অনুষ্ঠানটি হয় আগরতলার কৃষ্ণনগর এলাকার প্রদেশ বিজেপি কার্যালয়ে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য, মন্ত্রী টিংকু রায়, ভগবান দাস, মিমি মজুমদারসহ অন্যান্য নেতৃত্বও কার্যকর্তারা।
অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বিজেপির প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচাৰ্য বলেন, পন্ডিত দীনদয়াল উপাধ্যায়ের একাত্ম মানবতাবাদের উপর ভিত্তি করে রাজ্যে উন্নয়নয়নের কাজ চলছে। দলীয় সংগঠনেও এই ধারা অব্যাহত রয়েছে। তিনি আরো জানান সমাজের অন্তিম ব্যক্তির কাছে প্রশাসনকে পৌঁছে দেওয়ার লক্ষ্যকে সামনে রেখে কাজ করে চলছে রাজ্য সরকার। তেমনি ভাবে সংগঠনের কার্যকলাপ ও পরিচালিত হচ্ছে। পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়ের মূল লক্ষ্য ছিল সমাজের জন্য রাষ্ট্রের জন্য, মূলত সমাজ গঠনের লক্ষ্যে কাজ করা। এই চিন্তা-ভাবনাকে ভিত্তি করে উত্তরসূরিরা কাজ করে যাচ্ছেন। সেই সঙ্গে তিনি নেতাকর্মী এবং অনুগামীদের প্রতি আহ্বান রাখেন পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় এবং শ্যামাপ্রসাদ মুখার্জির মতাদর্শে লিখিত বইগুলো পরে তাদের চিন্তাভাবনাকে আত্মস্থ করার জন্য এবং ভারতীয় বোধকে জাগ্রত করার জন্য। রাজ্য দেশ এবং রাষ্ট্রের কল্যাণ হবে তাদের মতাদর্শকে অনুসরণ করে চললে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ