Advertisement

Responsive Advertisement

ত্রিপুরা ওয়ার্কিং জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের দ্বিবার্ষিক রাজ্য সম্মেলন ও মিডিয়া ওয়ার্কশপ সম্পন্ন

আগরতলা, ফেব্রুয়ারি ২৫: রবিবার শেষ হল রাজ্যের কর্মরত বার্তাজীবীদের প্রথম ও সর্ববৃহৎ সংগঠন ত্রিপুরা ওয়ার্কিং জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত দ্বিবার্ষিক রাজ্য সম্মেলন ও মিডিয়া ওয়ার্কশপ। আগরতলায় শহীদ ভগত সিংহ যুব আবাসে ৪৫ বছর বয়সী সংগঠনটির দু’দিনব্যাপী এই কর্মসূচির সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমাজসেবী এবং সংগঠনের প্রাক্তন কার্যকরী কমিটিরসদস্য নবেন্দু ভট্টাচার্য, ত্রিপুরা এইডস কন্ট্রোল সোসাইটির পক্ষ থেকে উপস্থিত ছিলেন শুভ্রজিৎ ভট্টাচার্য, ইন্ডিয়ান ফেডারেশন অফ ওয়ার্কিং জার্নালিস্টসের মহাসচিব বিপিন ধূলিয়ান প্রমূখ।
এদিন বক্তব্য রাখতে গিয়ে নবেন্দু ভট্টাচার্য, সাংবাদিকদের আরোদায়িত্বশীল ভাবে কাজ করার আহ্বান। সেই সঙ্গে সংগঠনের ইতিহাস টেনে ধরে বলেন রাজ্যের অন্যতম প্রাচীন এই সংগঠন। কিন্তু বর্তমানে পরিচালনা গত দুর্বলতার কারণে অনেকেই সংগঠন থেকে চলে গিয়েছেন এবং দুর্বল হয়ে গিয়েছে। আবার কিছু কিছু কার্যকর্তাদের কাজকর্মের জন্য একাংশ মানুষ সংগঠনের গরীমা নিয়ে প্রশ্ন তুলছেন তারা রাজনৈতিক রং লাগানোর চেষ্টা করছেন সংগঠনের নামে। সেই সঙ্গে তিনি আরো বলেন যারা রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হয়ে পড়েছেন তারা সাংগঠনিক কাজকর্ম থেকে দূরে সরে গেলে সংগঠনের নামে কেউ কুৎসা রটাতে পারবে না। পাশাপাশি তিনি সংগঠনের শ্রীবৃদ্ধি কামনা করেন। অপরদিকে বক্তব্য রাখতে গিয়ে এইডস কন্ট্রোল সোসাইটির কর্মী শুভজিৎ ভট্টাচার্য এই মারণ বেদীর ভয়াবহ দিকগুলি তুলে ধরেন। রাজ্যের যুব সমাজ কিভাবে এই রোগে আক্রান্ত হচ্ছে তার তথ্য তুলে ধরেন পাশাপাশি মানুষদের সচেতন করার জন্য সংবাদ মাধ্যমকে আরও বেশি করে এগিয়ে আসার আহ্বান রাখেন।
 সবশেষে গঠনের পুরাতন কার্যকরী কমিটি ভেঙ্গে নতুন কমিটি গঠন করা হয়। ২১ জনের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হয়েছেন বিজয় পাল এবং সম্পাদক নির্বাচিত হয়েছেন সুনীল দেবনাথ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ