Advertisement

Responsive Advertisement

ভারতের সাজা কাটার পর অবশেষে পরিবারের কাছে ফিরে গেল ১২ জন বাংলাদেশী

আগরতলা, ৬ ফেব্রুয়ারী : আগরতলার বাংলাদেশ সহকারি হাই কমিশনের তৎপরতায় অবশেষে নিজ ভূখণ্ডে ফিরে গেল বিভিন্ন সময় অবৈধভাবে ভারতীয় ভূখণ্ডে আসা ১২ জন বাংলাদেশী। মঙ্গলবার ভারত এবং বাংলাদেশের প্রতিনিধিদের উপস্থিতিতে আখাউড়া সীমান্ত দিয়ে হস্তান্তর করা হয় তাদেরকে। এই বারো জনকে গ্রহণ করতে আখাউড়া সীমান্তের জিরো পয়েন্টে বাংলাদেশের আধিকারিকদের পাশাপাশি তাদের পরিবার-পরিজনরাও উপস্থিত ছিলেন। 
উপস্থিত ছিলেন আগরতলাস্থিত বাংলাদেশ সহকারি হাই কমিশনের সরকারি হাইকমিশনার আরিফ মোহাম্মদ, প্রথম সচিব ও মিশন প্রধান রেজাউল হক চৌধুরী, প্রথম সচিব আল আমিন সহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা। 
 এরা বিভিন্ন সময় অবৈধভাবে ভারতে প্রবেশ করেছিলেন এবং নির্দিষ্ট সাজা কাটানোর পরও তাদের অতিরিক্ত কিছু সময় থাকতে হয়েছে কারণ তাদের প্রত্যাবর্তন সংক্রান্ত কাগজপত্র যাচাই করার জন্য। এই সময়কালে অবৈধ অনুপ্রবেশকারীদের থাকা-খাওয়ার সম্পূর্ণ খরচ বহন করে রাজ্য সরকার। এর জন্য আগরতলাস্থিত বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ ধন্যবাদ জ্ঞাপন করেন রাজ্য সরকারকে। সেই সঙ্গে তিনি আরো বলেন, দুই দেশের সরকার যথেষ্ট তৎপর থাকা সত্ত্বেও প্রত্যাবাসনের বিষয়টা সময় সাপেক্ষ। তবে চেষ্টা করা হচ্ছে এই সময়টাকে কমিয়ে নিয়ে আসার জন্য। এই প্রক্রিয়ার জন্য রাজ্য সরকারসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।
তবে এদিন এই সংবাদ সংগ্রহ করার জন্য বাংলাদেশের সাংবাদিকরা সীমান্তের জিরো পয়েন্টে অন্যায় এসে চলে আসতে পারলেও। ভারতের দিক থেকে সাংবাদিকদের যথেষ্ট হয়রানি করে এই সময় আখাউড়া সীমান্তে কর্মরত বিএসএফের একাংশ আধিকারিক। যার ফলে বহু সাংবাদিক এই সংবাদ সংগ্রহ করতে যেতে পারেননি। বিশেষ করে বিএসএফের সিকিউরিটি ইনচার্জ বলে দাবি করা এক আধিকারিক বেশিরভাগ সাংবাদিকদের সঙ্গে খারাপ ব্যবহার করছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ