Advertisement

Responsive Advertisement

বিএসএফের ১৫০নং ব‍্যাটেলিয়নের উদ্যোগে সামাজিক কর্মসূচি

মমিনুল ইসলাম, বক্সনগর, ৫ ফেব্রুয়ারী : সীমান্তের সুরক্ষা রক্ষার পাশাপাশি সীমান্ত এলাকায় বসবাসরত মানুষের জন্য নানা সামাজিক কাজ করাও বিএসএফ বাহিনীর অন্যতম একটি কাজ। তাদের এই কাজের অংশ হিসেবে সোমবার বিএসএফের ১৫০ নং ব‍্যাটেলিয়ন বক্সনগর ব্লকের অন্তর্গত পুটিয়া পঞ্চায়েত এলাকায় এক কর্মসূচির আয়োজন করে। এতে ব্লক এলাকার মোট আটটি বিদ‍্যালয় যথাক্রমে, পুটিয়া হাই স্কুল, পুটিয়া মোল্লা চৌমুহনী সিনিয়র বেসিক স্কুল, রহিমপুর দ্বাদশ শ্রেণি বিদ‍্যালয়, ভেলুয়ারচর দ্বাদশ শ্রেণি বিদ‍্যালয়, বক্সনগর দ্বাদশ শ্রেণি বিদ‍্যালয়, নগর হাই স্কুল, আদমপুর হাই স্কুল এবং হরিহর দোলা সিনিয়র বেসিক স্কুলের ছাত্রছাত্রীদেরকে ব‍্যাগ, ছাতা, বাইসাইকেল ইত্যাদি প্রদান করে। সেই সঙ্গে পুটিয়া হাইস্কুলে ছাত্রছাত্রীদের শিক্ষার জন‍্য দুইটি কম্পিউটার প্রদান করা হয়। এছাড়া ব্লক এলাকার মোট আটটি গ্রাম পঞ্চায়েত থেকে আর্থিক ভাবে দুর্বল বেশ কিছু পরিবারকে সেলাই মেশিন প্রদান করা হয়। 
 সেই সঙ্গে দিন বিএসএফের তরফে স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়। স্থানীয় এলাকার মানুষের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি ঔষধও বিতরণ করা হয়। 
 উপস্থিত ছিলেন পুটিয়া গ্রাম পঞ্চায়েত প্রধান শিল্পী আক্তার, কলসীমুড়া পঞ্চায়েতের উপপ্রধান শ্রী গিয়াস উদ্দিন, বক্সনগর এলাকার বিশিষ্ট সমাজ সেবক রতন হোসেন শিমুল সহ ব‍্যাটেলিয়নের সিইও ঈশ্বরী এছাড়াও সীমান্ত এলাকার বিভিন্ন বিওপির কম্পানি কমান্ডাররা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ