Advertisement

Responsive Advertisement

এখন থেকে ন্যায্য মূল্যের দোকানে পাওয়া যাবে ঘি দই পনির


আগরতলা, ১৬ ফেব্রুয়ারী: সাধারণ মানুষের সুবিধার কথা চিন্তা করে আরো এক বিশেষ পদক্ষেপ নিল রাজ্য সরকার চা পাতা ডাল সরিষার তেলের পাশাপাশি এবার রেশন দোকানের মাধ্যমে ন্যায্য মূল্যে সাধারণ মানুষ ঘি দই পনির ইত্যাদি দুগ্ধজাত ও পণ্যও কিনতে পারবেন। শুক্রবার এক অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা এই পরিষেবার আনুষ্ঠানিক সূচনা করেন। এদিন রাজধানী আগরতলার প্রগতি রোড এলাকার ৬১ নম্বর ন্যায্য মূল্যের দোকানে আনুষ্ঠানিক ভাবে এইসব বিক্রির কাউন্টারের উদ্বোধন করেন।
 এই সময় মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন ত্রিপুরা সরকারের খাদ্য জন সংভরণ এবং ভোক্তা বিষয়ক দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী, সমবায় দপ্তরের মন্ত্রী শুক্লাচরণ নোয়াতিয়া, আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, গোমতী কো-অপারেটিভ মিল্ক সোসাইটির চেয়ারম্যান রতন ঘোষ প্রমূখ। প্রদীপ প্রজ্জ্বলন এবং ফিতা কেটে এই স্টলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।
আনুষ্ঠানিক উদ্বোধন করে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, আগে যে সরকার গুলি ছিল তারা শুধু দুর্নীতি করত। প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর নরেন্দ্র মোদী দেখিয়ে দিয়েছেন কি করে উন্নতি করতে হয়। সেই সঙ্গে তিনি বলেন প্রধানমন্ত্রীর ঘোষণা উত্তর-পূর্বাঞ্চল যদি উন্নতি না করে তাহলে ভারতের পূর্ণাঙ্গ উন্নয়ন সম্ভব নয়। ত্রিপুরার বর্তমান সরকার ও প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছে। রাজ্য সরকারের মূল লক্ষ্য হচ্ছে মানুষের জন্য কাজ করা। তাই একের পর এক উন্নয়নমূলক প্রকল্প হাতে নেওয়া হচ্ছে। সরকারের পাশাপাশি বিভিন্ন সময়বায়ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে যার ফলে নতুন নতুন অনেক পরিষেবা যুক্ত হচ্ছে বলে অভিমত ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী।
অপরদিকে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, গণতন্ত্রের মূল মন্ত্র হচ্ছে জনগণকে সঙ্গে নিয়ে কাজ করতে হবে। বর্তমান সরকার এই কথাটিকে স্মরণে রেখে মানুষের কল্যাণে একের পর এক কাজ করে যাচ্ছে।
 স্টলটির আনুষ্ঠানিক উদ্বোধনের পর মুখ্যমন্ত্রীসহ উপস্থিত অতিথিরা পণ্য কেমন রয়েছে তা পরক করে দেখেন। পাইলট প্রজেক্ট হিসেবে প্রাথমিক ভাবে সদর মহকুমার অন্তর্গত ১৫ টি ন্যায্য মূল্যের দোকানে এই সামগ্রী গুলি পাওয়া যাবে। পরবর্তী পর্যায়ে সারা রাজ্যের প্রতিটি ন্যায্য মূল্যের দোকানে এই পণ্য সামগ্রী বিক্রি করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ