Advertisement

Responsive Advertisement

জাতীয় পুরস্কারপ্রাপ্ত রাজ্যের বাঁশ-বেতশিল্পের শিল্প গুরুদের সংবর্ধনা জ্ঞাপন


 
আগরতলা, ২০ জানুয়ারি: জাতীয় পুরস্কারপ্রাপ্ত রাজ্যের শিল্পী এবং বাঁশ-বেত হস্তশিল্পের শিল্প গুরুদের সংবর্ধনা জ্ঞাপন করা হল শনিবার। রাজ্য সরকারের শিল্প ও বাণিজ্য দপ্তর অন্তর্গত "ত্রিপুরা ব্যাম্বো মিশন" এর তরফে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দপ্তরের মন্ত্রী সান্তনা চাকমা। রাজধানীর লিচুবাগানস্থিত ব্যাম্বো এন্ড কেইন ডেভেলপমেন্ট ইনস্টিটিউট'র কনফারেন্স হলে আয়োজন করা হয় এই অনুষ্ঠানের। পাশাপাশি মত বিনিময় সভা এবং রাজ্যের শিল্পীদের হাতে তৈরি বিভিন্ন সামগ্রিক প্রদর্শনী করা হয়।
এব্যাপারে বলতে গিয়ে মন্ত্রী সান্তনা চাকমা বলেন, রাজ্যে বিজেপি সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই ত্রিপুরার শিল্পকে গুরুত্ব গুরুত্ব সহকারে এগিয়ে নিয়ে যাওয়ার কাজ করে চলেছে। সকলে একত্রিত হয়ে কি ভাবে রাজ্যের শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়া যায় এবং ত্রিপুরাকে আত্মনির্ভর করার যায় এই উদ্দেশ্যেই একের পর এক উদ্যোগ নেওয়া হচ্ছে।
মন্ত্রী আরো বললেন শিল্প যাতে আরো এগিয়ে যায় এবং রাজ্যের যে সকল উন্নত বিভিন্ন হস্তশিল্প রয়েছে এগুলো যাতে হারিয়ে না যায় তার জন্য সরকার একের পর এক পদক্ষেপ গ্রহণ করছে। এই সকল কাজের সঙ্গে যুক্ত মানুষরা যাতে আরো বেশি আগ্রহী হয় এবং এগিয়ে যেতে পারে তার জন্য এদিন শিল্পগুরুদের সম্মান জানানো হয়েছে। কি করে তাদেরকে আরও বেশি অনুপ্রাণিত করা যায় তাও ভাবনা চিন্তা করা হচ্ছে। সকলে মিলে রাজ্যকে যাতে এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা করে তোলা যায় তার জন্য কাজ চলছে।
 এদিন অনুষ্ঠানে উপস্থিত প্রবীণ শিল্পীরাও সরকারের কাছে আহ্ববান রাখেন এই শিল্প যাতে আরো এগিয়ে যায় এবং দেশের অন্যান্য রাজ্য এমন কি বিদেশেও পরিচিতি লাভ করে তার জন্য যেন সকলে এগিয়ে আসেন। দীর্ঘ বছর তাদের কোন খোঁজখবর নেয়নি কেউ। বর্তমান সরকার তাদের কথা চিন্তা করে এগিয়ে আসার জন্য অনেকেই ধন্যবাদ জ্ঞাপন করেন সরকারকে।
 রাজ্যে এমন অনেক শিল্পী রয়েছেন যারা রাষ্ট্রপতির কাছ থেকেও তাদের কাজের স্বীকৃতি স্বরূপ সম্মাননা এইসব ছবিও এদিন তারা মন্ত্রীকে দেখান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ