Advertisement

Responsive Advertisement

রাজ্যের আরো ২০০টি স্কুলে ককবরক ভাষাকে বিষয় হিসাবে চালু করা হবে : মুখ্যমন্ত্রী

আগরতলা, ১০ জানুয়ারি : রাজ্যের কিছু বিরোধী দল বর্তমান সরকারকে ককবরক ভাষা চালুর বিষয়ে উদাসীন বলে জনজাতি অংশের মানুষের সহানুভূতি কুড়ানোর চেষ্টা করছে, কিন্তু তাদের দাবি যে অসত্য তা আবারও প্রমাণিত হলো। মুখ্যমন্ত্রী নিজে বিধানসভায় পরিষ্কারভাবে জানিয়ে দিলেন রাজ্য সরকার নতুন করে আরো অনেকগুলো স্কুলে ককবরককে বিষয় হিসেবে চালু করা হবে।  
আগামী তিন বছরের মধ্যে রাজ্যের ৫০টি স্কুলে মাধ্যমিক স্তরে ককবরক ভাষাকে একটি বিষয় হিসাবে চালু করার পরিকল্পনা রয়েছে রাজ্য সরকারের দপ্তরের। পাশাপাশি রাজ্যের নতুন ২০০টি স্কুলে আগামী চার বছরের মধ্যে ককবরক ভাষাকে একটি বিষয় হিসাবে প্রাথমিক স্তরে চালু করার পরিকল্পনা দপ্তরের রয়েছে বলে বুধবার রাজ্য বিধানসভা ও অধিবেশনে প্রশ্ন-উত্তর পর্বে জানিয়েছেন শিক্ষা দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী তথা মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা।
 রাজ্য বিরোধী দলনেতা তথা তিপ্রা মথা দলের বিধায়ক অনিমেষ দেববর্মা প্রশ্নোত্তর পর্বে জানতে চেয়ে ছিলেন, রাজ্যের প্রতিটি স্কুলে ককবরক ভাষা শিক্ষা চালু করার কোন পরিকল্পনা দপ্তরের রয়েছে কিনা? থাকলে কবে নাগাদ চালু করা হবে বলে আশা করা যায়?
উত্তরে রাজ্যের প্রতিটি স্কুলে ককবরক ভাষা শিক্ষা চালু করার কোন পরিকল্পনা বর্তমানে দপ্তরের নেই। তবে আগামী তিন বছরের মধ্যে রাজ্যের ৫০টি স্কুলে মাধ্যমিক স্তরে ককবরক ভাষাকে একটি বিষয় হিসাবে চালু করার পরিকল্পনা রয়েছে রাজ্য সরকারের দপ্তরের। পাশাপাশি রাজ্যের নতুন ২০০টি স্কুলে আগামী চার বছরের মধ্যে ককবরক ভাষাকে একটি বিষয় হিসাবে প্রাথমিক স্তরে চালু করার পরিকল্পনা রয়েছে বলে জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ