Advertisement

Responsive Advertisement

৭১৭কোটি টাকা মঞ্জুর ডোনার মন্ত্রকের,প্রধানমন্ত্রী ও ডোনার মন্ত্রকের প্রতি রাজ্যবাসীর পক্ষে কৃতজ্ঞতা মুখ্যমন্ত্রীর


আগরতলা, ৭ ডিসেম্বর: রাজ্যের সার্বিক উন্নয়নে আরো গুরুত্বপূর্ণ উদ্যোগ গ্রহণ করলো কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঐকান্তিক প্রচেষ্টা ও মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহার সুযোগ্য নেতৃত্বে বিকাশের দিশায় এগিয়ে চলছে ত্রিপুরা। এবার রাজ্যের ডেন্টাল কলেজ, আগরতলা সরকারি মেডিকেল কলেজ, নেশা মুক্তি কেন্দ্র স্থাপন সহ একাধিক জনমুখী প্রকল্প বাস্তবায়নের জন্য ৭১৭ কোটি টাকা আর্থিক মঞ্জুরি দিল কেন্দ্রীয় ডোনার মন্ত্রক। এজন্য প্রধানমন্ত্রী এবং ডোনার মন্ত্রকের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। 
সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় মুখ্যমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্গদর্শনে ডাবল ইঞ্জিন সরকার ত্রিপুরার জনগনের জীবন যাত্রার মান উন্নয়নে ক্রমাগত প্রয়াসরত রয়েছে। এই দিশাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে এবার ৫টি প্রকল্পে ডোনার মন্ত্রক ৭১৭ কোটি টাকা মঞ্জুরি দিয়েছে। এজন্য ত্রিপুরার আপামর জনসাধারণের পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট দপ্তরের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান মুখ্যমন্ত্রী। 
ডোনার মন্ত্রকের মঞ্জুরিকৃত প্রকল্পগুলির মধ্যে একাধিক গুরুত্বপূর্ণ প্রকল্প রয়েছে। এরমধ্যে আগরতলা ডেন্টাল কলেজ নির্মাণে ২০২ কোটি টাকা মঞ্জুর করেছে ডোনার মন্ত্রক। এর পাশাপাশি আগরতলা সরকারি মেডিকেল কলেজ ও জিবি হাসপাতালে ২০০ বেড সম্পন্ন মা ও শিশু স্বাস্থ্য বিভাগ স্থাপনে বরাদ্দ করা হয়েছে ১৯২ কোটি টাকা। সিপাহীজলা জেলার বিশ্রামগঞ্জে নেশা মুক্তি কেন্দ্র স্থাপনে বরাদ্দ হয়েছে ১২১ কোটি টাকা। রাজ্যের জনজাতি অধ্যুষিত অঞ্চলে সোলার মাইক্রো গ্রিড স্থাপনে বরাদ্দ হয়েছে ৮০ কোটি টাকা। সেই সঙ্গে ৩০ কিলোমিটার দীর্ঘ ৩টি গ্রামীণ সড়ক নির্মাণের জন্য ১২২ কোটি টাকা আর্থিক মঞ্জুরি দেওয়া হয়েছে।
 রাজ্যে উন্নয়নমূলক কাজের ধারাকে এগিয়ে নিয়ে যেতে কেন্দ্রীয় সরকারের এই বরাদ্দ রাজ্যবাসীর জন্য খুবই সহায়ক ভূমিকা নেবে বলে মনে করা হচ্ছে। বিশেষ করে ডেন্টাল কলেজ নির্মাণ এবং আগরতলা সরকারি মেডিকেল কলেজ ও জিবি হাসপাতালে নতুন শয্যা স্থাপন চিকিৎসা পরিষেবা ক্ষেত্রে এক যুগান্তকারী পদক্ষেপ হতে পারে। রাজ্যের চিকিৎসা পরিষেবায় আমূল পরিবর্তন আনতে নিজেও খুবই আন্তরিক মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ