Advertisement

Responsive Advertisement

প্রধানমন্ত্রী যা বলেন তা তিনি করে দেখান: কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক

আগরতলা, ১৭ ডিসেম্বর : কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্প সম্পর্কে জন সচেতনতা বাড়াতে এবং সাধারণ মানুষের কাছে সেই প্রকল্পগুলো পৌঁছে দেওয়ার লক্ষ্যে গোটা দেশের সাথে ত্রিপুরার বিভিন্ন শহর, গ্রাম পঞ্চায়েত এবং ভিলেজ কমিটি গুলিতে চলছে বিকশিত ভারত সংকল্প যাত্রা। আই ই সি ভ্যান তথা মোদী গ্যারান্টি গাড়ির মাধ্যমে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্প সম্পর্কে তথ্য প্রচার সহ বিভিন্ন পরিষেবা শিবিরের মাধ্যমে রাজ্যের সমস্ত জেলায় গ্রাম পঞ্চায়েত ও এডিসি ভিলেজে এই অভিযান চলছে।
রবিবার সিপাহিজলা জেলার বিশালগড় আর ডি ব্লকের বাইদ্যারদীঘীতে বিকশিত ভারত সংকল্প যাত্রার এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত সরকারের সামাজিক ন্যায় এবং ক্ষমতায়ন মন্ত্রণালয়ের কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, দেশের প্রধানমন্ত্রী যা বলেন তা তিনি করে দেখান। মোদি বলেছিলেন কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পের সমস্ত সুবিধা পৌঁছে দেবে আপনাদের কাছে আর তার জন্যেই ভ্রাম্যমাণ আ ই সি ভ্যান তথা মোদী গ্যারান্টির গাড়ি পৌঁছে দিয়েছেন আপনাদের কাছে। যেখান থেকে আপনারা এখনো যারা সরকারি বিভিন্ন প্রকল্পের সুবিধা পাননি তারা অতিসত্ত্বর এই আ ই সি ভ্যানের সামনে এসে আপনাদের নাম নথীভূক্ত করুন।
প্রতিমা ভৌমিক আরো বলেন, রাজ্যে এখনো পর্যন্ত শহর এলাকায় ৯৪,১৫৩ টি পরিবার এবং গ্রাম, ভিলেজ কমিটিতে ৩ লক্ষ ৭৭ হাজার ১১৬ টি ঘর তথা মোট সাড়ে ৪ লাখের উপর প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর প্রদান করা হয়েছে।
তিনি জানান, ২০১৬ সাল থেকে মোদি সরকার গোটা দেশের সাথে সাথে রাজ্যেও ৩ লক্ষ ৩ হাজার ১৩৮ টি পরিবারকে মা, বোনদের সুস্বাস্থ্যের কথা মাথায় রেখে ধোঁয়াবিহীন রান্নার জন্য উজ্জলা গ্যাসের সংযোগ প্রদান করেছে।
মহিলারা যারা প্রতিদিন এই উজ্জ্বলা গ্যাস সংযোগের মাধ্যমে প্রতিদিন ধোঁয়াবিহীন এবং পরিষ্কার রান্না-বান্না করেন আপনারাও আপনাদের অভিজ্ঞতা ‘মেরি কাহানি মেরি জুবানি’র মধ্য দিয়ে সবার সঙ্গে ভাগ করে নিন, যাতে অন্যরাও অনুপ্রাণিত হয়, তিনি যোগ করেন।
পরিবার পরিজনদের চিকিৎসার জন্য মোদীজি আমাদের পাঁচ লাখ টাকা করে যে আয়ুষ্মান ভারত কার্ডের ব্যবস্থা করে দিয়েছেন, তার মধ্য দিয়ে আমাদের রাজ্যে ১৩ লক্ষ ১৫ হাজার ২৩৬ জনকে এখনো পর্যন্ত আয়ুষ্মান কার্ড প্রদান করা হয়েছে, এই কার্ডের মাধ্যমে এখনো পর্যন্ত ২ লাখ ১২ হাজার ৮১ জন রোগী চিকিৎসা পরিষেবা পেয়েছেন, বলেন শ্রীমতী ভৌমিক
উপস্থিত নাগরিকদের উদ্দেশে তিনি বলেন, মোদিজীর গ্যারান্টি গাড়ি প্রতিটি পুরপরিষদ, পঞ্চায়েত, ভিলেজ কমিটিতে পৌঁছে যাচ্ছে। মোদির গ্যারান্টি গাড়ি থেকে বিভিন্ন প্রকল্পের সুবিধাগুলো গ্রহণ করতে তিনি সকলের প্রতি আহ্বান জানান। এই গাড়ি অন-স্পট আপনাদের সুবিধা প্রদান করবে।
কেন্দ্রীয় মন্ত্রী বলেন, বিকশিত ভারত সংকল্প যাত্রার উদ্দেশ্য হচ্ছে, প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্প, উজ্জলা যোজনা, প্রধানমন্ত্রী আবাস যোজনা, আয়ুশমান কার্ড, মুদ্রা লোন, কৃষক সম্মান নিধি সহ বিভিন্ন প্রকল্প সম্পর্কে আরো সচেতনতা বাড়ানো এবং প্রান্তিক অংশের মানুষের এই সুবিধাগুলো পৌঁছে দেওয়া

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ