Advertisement

Responsive Advertisement

এমবিবি কলেজে বিজ্ঞান ভবন ও গন্ডাতুইসা কলেজে মহিলা হোস্টেল নির্মাণের জন্য আর্থিক অনুমোদন

আগরতলা, ৮ ডিসেম্বর: রাজ্যে শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে অন্যতম অগ্রাধিকার দিয়েছে বর্তমান রাজ্য সরকার। এই লক্ষ্যকে সামনে রেখে শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থার সার্বিক উন্নয়নে বিভিন্ন সময়ে গুরুত্বপূর্ণ পরিকল্পনা গ্রহণ করছে সরকার। বিশেষ করে মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা এই দুই ক্ষেত্রের পরিকাঠামো উন্নয়নে খুবই আন্তরিকতার সঙ্গে কাজ করে চলেছেন। এবার মুখ্যমন্ত্রীর সদর্থক উদ্যোগে এমবিবি কলেজের বিজ্ঞান ভবন নির্মাণ ও গন্ডাতুইসা সরকারি ডিগ্রি কলেজে মহিলা হোস্টেল নির্মাণের জন্য আর্থিক অনুমোদন পাওয়া গেল।  
 এক বার্তায় মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা জানিয়েছেন, রাজ্যের অন্যতম প্রধান ডিগ্রি কলেজ এমবিবি কলেজে জি+৪ তলা বিশিষ্ট বিজ্ঞান ভবন নির্মাণের জন্য বিশেষ কেন্দ্রীয় সহায়তার অধীনে ৭৭.১৫ কোটি টাকার আর্থিক অনুমোদন দিয়েছে রাজ্য সরকার। আর এই উদ্যোগের কারণে এমবিবি কলেজে পাঠরত ছাত্রছাত্রী ও শিক্ষকদের বিশেষ সুবিধা প্রদান করা সম্ভব হবে। রাজ্য সরকার গুণগত শিক্ষার বিকাশ ও শিক্ষা পরিকাঠামো উন্নয়নে বদ্ধপরিকর।
 মুখ্যমন্ত্রী আরো জানান, গন্ডাতুইসা সরকারি ডিগ্রি কলেজে ৫০ আসন বিশিষ্ট মহিলা হোস্টেল নির্মাণের অনুমোদন দেওয়া হয়েছে। এক্ষেত্রে রাজ্য সরকার নর্থ ইস্টার্ন কাউন্সিল(NEC) অনুমোদিত ধলাই জেলার গন্ডাতুইসা ডিগ্রি কলেজে একটি ৫০ আসনের মহিলা হোস্টেল নির্মাণ প্রকল্পের জন্য ৪.৬০ কোটি টাকার আর্থিক অনুমোদন দিয়েছে। আর এই জাতীয় উন্নয়নমুখী প্রকল্প রাজ্যের প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার পরিকাঠামো বিকাশের জন্য রাজ্য সরকারের সদর্থক দৃষ্টিভঙ্গিকে প্রমাণিত করে।
  এর পাশাপাশি রাজ্য সরকার আগরতলার মাস্টার পাড়ায় একটি নতুন স্বাস্থ্য ও সুস্থতা কেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে। রাজ্য সরকার মৌলিক স্বাস্থ্য কাঠামোকে শক্তিশালী করতে খুবই আন্তরিক দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ করছে বলেও জানান মুখ্যমন্ত্রী ডা: সাহা। এছাড়াও শিক্ষা ও চিকিৎসা পরিষেবার উন্নয়নে রাজ্য সরকার অগ্রাধিকারের ভিত্তিতে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ