Advertisement

Responsive Advertisement

কদমতলার কিডস স্কুলে লঙ্কাকাণ্ড, ঘটনা সামাল দিতে ছুটে আসে পুলিশ, থানায় নিয়ে যায় দুইজনকে

কদমতলা, ৮ ডিসেম্বর : পাঁচ জন শিক্ষিকাকে স্কুল থেকে ছাটাই করে দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন, স্কুল মালিক তথা প্রিন্সিপালের বিরুদ্ধে শিক্ষিকা সহ অভিভাবকদের বিক্ষোভ। শুক্রবার এই ঘটনাটি ঘটেছে রাজ্যের উত্তর জেলার কদমতলা গ্রাম পঞ্চায়েতের ছয় নম্বর ওয়ার্ডে আলমা কিডস ইন্টারন্যাশনাল স্কুলে।
এদিন সকালে স্কুলে ছাত্রছাত্রীদের অভিভাবকরা জড়ো হয়ে এর তীব্র নিন্দা ও ধিক্কার জানান পাশাপাশি বিক্ষোভ প্রদর্শনে শামিল হন। এই বিষয়ে ওই স্কুলের ইনচার্জ সুস্মিতা দেব ভট্টাচার্য সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, স্কুল মালিকের কুকর্ম ঢাকতে স্কুলের শিক্ষিকাদের উপর মিথ্যা অপবাদ দিয়ে পাঁচজন শিক্ষিকা দুর্ঘটনায় আহত হয়েছেন বলে অভিভাবকদের জানানো হয়েছে। এমন কি অভিযুক্ত প্রিন্সিপাল মহিলা শিক্ষিকাদের গায়ে হাত দেওয়া চেষ্টা করেছেন একাধিক বার। তখন তাকে ক্ষমা চাইতে বললে ক্ষমা না চেয়ে শিক্ষিকাদের স্কুল থেকে বের করে দেওয়া চেষ্টা করেন বলে অভিযোগ। এই ঘটনা জানতে পেরে তিনি অভিভাবকদের সাথে যোগাযোগ করে মূল ঘটনা জানান স্কুলের ইনচার্জসহ অন্যান্য শিক্ষিকারা। এদিন অনুমানিক ১০টা থেকে শিক্ষিকা ও অভিভাবক দুই পক্ষের আলোচনায় ঘটনার বিষয়ে অভিভাবকরা প্রিন্সিপ্যালের কাছে জানতে চাইলে তিনি উত্তেজিত হয়ে উঠেন বলে অভিযোগ। এরপরই প্রিন্সিপ্যালকে ধরে মহিলারা উচ্চবাচ্য করেন ও শাসিয়ে যান। যারা ভিডিও ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে ইনচার্জ সুস্মিতা দেব ভট্টাচার্য শাসাচ্ছেন। এক সময় পা থেকে জুতা খুলে প্রিন্সিপালকে পেটাতে থাকেন। 
ঘটনার খবর পেয়ে উপস্থিত হয় কদমতলা থানার পুলিশ। স্কুলের দুই মালিক মুস্তাফা উদ্দিন ও রাসেল আহমেদকে থানায় নিয়ে আসা হয় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য। এই স্কুলের কোন বৈধ কাগজপত্র নেই বলেও অনেকের অভিযোগ। এই ঘটনার বিষয়ে স্কুলের স্কুলের ইনচার্জ সুস্মিতা দেব ভট্টাচার্য প্রিন্সিপ্যাল মুস্তাফা উদ্দিনের বিরুদ্ধে কদমতলা থানায় লিখিত অভিযোগ দাখিল করেছেন বলে জানা গিয়েছে। ঘটনার তদন্ত করছে পুলিশ। অপরদিকে অভিভাবকদের পক্ষ থেকে দাবি উঠছে স্কুলে পাঠরত ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের কথা চিন্তা করে স্কুলটির উপর রাজ্যের মুখ্যমন্ত্রী তথা শিক্ষামন্ত্রী যাতে নজর দেন। অভিভাবকরা যখন জানতে পারলেন স্কুলটি সম্পূর্ণ ভুয়ো অনেক কষ্ট করে নিজেদের সন্তানদের এই স্কুলে ভর্তি করিয়েছিলেন উন্নত পড়াশোনা জন্য এখন তাদের ভবিষ্যৎ কি হবে অভিভাবকদের মনে প্রশ্ন। অভিভাবক মহল থেকে আরও দাবি উঠছে ওই প্রিন্সিপাল তথা মালিকের বিরুদ্ধে প্রশাসন যাতে কঠোর ব্যবস্থা গ্রহণ করে তা না হলে অভিভাবকরা বৃহত্তর আন্দোলনে সামিল হবে বলেও জানিয়েছেন। অভিভাবকদের বক্তব্য সুস্মিতা দিদিমনিকে দেখে তারা ছেল-মেয়েদের পাঠাচ্ছেন। কারণ তিনি ছাত্রছাত্রীদের খুব যত্ন নেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ