Advertisement

Responsive Advertisement

আগরতলায় অনুষ্ঠিত হবে বাংলা একাঙ্ক নাটক প্রতিযোগিতা ও উৎসব "নব উন্মেষ - ২"

আগরতলা, ২৪ ডিসেম্বর: দ্বিতীয় বারের মতো শিল্পতীর্থ আয়োজন করছে রাজ্য ভিত্তিক একাঙ্ক নাটক প্রতিযোগিতা "নব উন্মেষ-২০২৩'। 
রাজ্যের নাট্য চর্চার জগতে শিল্পতীর্থ একটি বিশেষ দল হিসেবে গত ৩০ বছর ধরে নিরলস ভাবে কাজ করে চলেছে। নাট্য প্রযোজনা ছাড়াও এই দলের উদ্যোগে বিশ্ব নাট্য দিবস উদযাপন, রাজ্যের একজন প্রতিভাবান নাট্য শিল্পীকে সংবর্ধনা জ্ঞাপন করার মত উল্লেখযোগ্য ভূমিকা প্রতি বছর পালন করে আসছে। ২০২১ সালে শিল্পতীর্থ আয়োজন করে রাজ্যভিত্তিক একাঙ্ক নাটক প্রতিযোগিতা নব উন্মেষ-২০২১'। উদ্দেশ্য, রাজ্যের নাটকের চর্চাকে উৎসাহিত করা, নাট্যশিল্পকে উজ্জীবীত করা, উন্নত নাট্য নির্মাণ করা এবং সার্বিক ভাবে সংস্কৃতির বিকাশধারাকে অব্যাহত রাখা। এই প্রতিযোগিতার দ্বিতীয় সংস্করণ 'নব উন্মেষ-২ (২০২৩) অনুষ্ঠিত হতে যাচ্ছে ২৬ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত।
আর্থিক সহযোগিতায় রয়েছে ভারত সরকারের সংস্কৃতি মন্ত্রক, ত্রিপুরা সরকারের তথ্য ও সংস্কৃতি দপ্তর, ও ত্রিপুরা গ্রামীন ব্যাংক।
অনুষ্ঠানের সূচনা করবেন রাজ্যের প্রখ্যাত নাট্যব্যক্তিত্ব সুধীন দাশগুপ্ত। প্রতিদিন দুটি করে নাটক সন্ধ্যা ৬ টায় ও ৭.৩০ মিনিটে মঞ্চস্থ হবে। ত্রিপুরা থেকে ৬টি এবং আসামের শিলচর ও করিমগঞ্জ থেকে ৩ টি দল। ৩০ডিসেম্বর, ৭.৩০ মিনিট এ থাকবে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। প্রতিযোগিতায় এবার ত্রিপুরার ৬ টি ও আসামের ৩ টি নাটকের দল অংশগ্রহণ করবে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শ্রেষ্ঠ ৩টি দলকে প্রাইজমানি ও স্মারক দেওয়া হবে।
 রবিবার বিকেলে আগরতলা প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলন করে আয়োজকদের তরফে একথা জানানো হয়। এদিনের এ সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন শিল্পতীর্থ'র সভাপতি কার্তিক বনিক, সম্পাদক সুশান্ত দেসহ অন্যান্য সদস্যরা। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ