Advertisement

Responsive Advertisement

রাজ্যের দুই সাংবাদিক হত্যার তদন্ত সিবিআই করছে ও তা এগিয়ে যাচ্ছে : রতন লাল নাথ


আগরতলা, ২২নভেম্বর : রাজ্যের দুই সাংবাদিক সান্তনু ভৌমিক ও সুদীপ দত্ত ভৌমিক হত্যার সি বি আই তদন্ত নিয়ে যারা প্রশ্ন তোলছে তাদের প্রতি মন্ত্রী রতন লাল নাথের পরামর্শ জেনে কথা বলা উচিৎ না হলে রাজ্যবাসী বিভ্রান্ত হবে। 
সাংবাদিক সান্তনু ভৌমিক ও সুদীপ দত্ত ভৌমিক হত্যার ঘটনার তদন্ত নিয়ে নানা সময় নানা জনের তরফে প্রশ্ন তোলা হচ্ছে। অনেকের অভিযোগ বর্তমান সরকার এই মামলায় তেমন গুরুত্ব দিচ্ছে না। এই বিষয়ে বুধবার মহাকরনে মন্ত্রী রতন লাল নাথকে সাংবাদিকদের তরফে প্রশ্ন করা হলে তিনি বলেন, সাংবাদিক সান্তনু ভৌমিক হত্যা কাণ্ডের প্রেক্ষিতে ১৯ সেপ্টেম্বর ২০১৭সালে জিরানিয়া মহকুমা মান্দাই থানায় একটি মামলা হয়েছে। এই মামলার প্রেক্ষিতে বর্তমান সরকার ক্ষমতায় আসার আগে রাজ্য পুলিশ তদন্ত করে চার্জসিট জমা করেছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার আগে রাজ্যবাসীর সামনে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল সরকার ক্ষমতায় আসে তবে এই সাংবাদিক খুনের ঘটনা গুলির তদন্ত সিবিআই'কে দেওয়া হবে। সরকার ক্ষমতায় আসার পর ৩০জুন ২০১৮সালে এই মামলা সিবিআইকে হস্তান্তর করা হয়। সিবিআই এর কলকাতার স্পেশাল ক্রাইম ব্রাঞ্চ একটি মামলা গ্রহণ করে ও তারা তদন্ত করে আরো একটি সাপ্লিমেন্টারী চার্জসিট জমা করে ১২ডিসেম্বর ২০১৯ইং বর্তমানে পশ্চিম জেলার সেশন জর্জ কোর্টের দুই নম্বর আদালতে মামলার শুনানি চলছে। এই মামলার পরবর্তী শুনানির দিন ১৯ ডিসেম্বর ২০২৩ইং তারিখে। এই মামলার জন্য সিবিআই নৃপেন জাদেজা নাম গৌহাটির একজন আইনজীবিকে নিয়োগ করেছে বলেও জানান মন্ত্রী।
২১নভেম্বর ২০১৭ইং তারিখে সাংবাদিক সুদীপ দত্ত ভৌমিক খুনের মামলা হয় বুধজংনগর থানায়। এই মামলায় ১৪ফেব্রুয়ারী ২০১৮সালে রাজ্য পুলিশ চার্জসিট জমা করে। ৯আগষ্ট ২০১৮সালে এই মামলা সি বি আইকে হস্তান্তর করা হয়। ১জানুয়ারি ২০২০সালে এই মামলায় সিবিআই সাপ্লিমেন্টারী চার্জসিট জমা করেছে। পশ্চিম জেলার সেশন জর্জ কোর্টে এই মামলার শুনানী চলছে। এই মামলার পরবর্তী শুনানী ১৯ ডিসেম্বর ২০২৩ইং। মন্ত্রী আরো বলেন সি বি আই যখন মামলার তদন্ত করে তখন রাজ্য সরকারের কোন এক্টিয়ার থাকে না কথা বলার। এই পরিস্থিতিতে বলা যায় তদন্ত এগুচ্ছে। সেই সঙ্গে মন্ত্রীর পরামর্শ সব কিছু জেনে যেন কথা বলা উচিৎ। অন্যথায় রাজ্যের মানুষ বিভ্রান্ত হবেন বলেও মত ব্যক্ত করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ