Advertisement

Responsive Advertisement

লেফুঙ্গায় নতুন কৃষি মহকুমা অফিসের উদ্বোধন করলেন মন্ত্রী রতন লাল নাথ

আগরতলা, ২২ নভেম্বর : রাজ্যের এক ইঞ্চি কৃষিজমিও খালি ফেলে রাখা যাবে না। যত ধরনের সহযোগিতা প্রয়োজন সরকার তা করবে। কৃষি ও কৃষক কল্যান দপ্তরের কর্মীরা কৃষকদের কাছে পরিষেবা পৌঁছে দিতে তৎপর। প্রয়োজন শুধু উদ্যোগ নেওয়ার, এই অভিমত রাজ্যের কৃষি ও কৃষক কল্যান দপ্তরের মন্ত্রী রতন লাল নাথের। বুধবার লেফুঙ্গা কৃষি মহকুমা অফিসের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এই কথাগুলি বললেন মন্ত্রী রতন লাল নাথ।
লেফুঙ্গায় ফিতা কেটে এবং ফলক উন্মোচনের মধ্য দিয়ে কৃষি মহকুমা উদ্বোধন করলেন মন্ত্রী।
তিনি আরো বলেন ২০১৮ সালে সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে প্রতিবছর দুই মরশুমে ধান ক্রয় করছে সরকার। এই বছরও তার ব্যতিক্রম হবে না। অন্যান্য বছরের তুলনায় এই বছর ধানের মূল্য বৃদ্ধি করেছে সরকার। প্রতি কিলো ২১.৮৩ টাকা দরে সরকার ধান কেনার সিদ্ধান্ত নিয়েছে।
অন্যদিকে কিষান সম্মান নিধি প্রকল্পে যে সমস্ত কৃষকরা সুবিধা পাচ্ছেন তাদের পাশাপাশি নতুন অন্যান্য কৃষকদেরকেও এই সুবিধার আওতায় আসার জন্য পরামর্শ দিলেন মন্ত্রী।
এদিন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষি ও কৃষক কল্যাণ দপ্তরের অধিকর্তা শরদিন্দু দাস, উদ্যান ও মৃত্তিকা মৃত্তিকা সংরক্ষণ বিভাগের অধিকর্তা ড. ফনিভূষণ জমাতিয়া, মোহনপুর মহকুমা শাসক সুভাষ দত্ত এবং অন্যান্যরা। 

                 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ