Advertisement

Responsive Advertisement

বিপুল জনসমর্থন নিয়ে বিজেপি আবার ক্ষমতায় আসছে : রাজনাথ সিং


আগরতলা, ৭ ফেব্রুয়ারী: প্রদ্যুৎ কিশোর তিপ্রামথা দল গঠন করলেও, নিজেই জানেন না কি উদ্দেশ্য নিয়ে এই দল গঠন করেছেন তিনি। তেমনি কংগ্রেস ও বামফ্রন্ট আগেই বিজেপির কাছে পরাজয় স্বীকার করে নিয়েছে তাই তারা জোট করেছে। আগরতলার বাধারঘাটে নির্বাচনী প্রচারে এসে প্রতিরক্ষা মন্ত্রী ও বিজেপি নেতা রাজনাথ সিং এই অভিমত ব্যক্ত করেন। মঙ্গলবার আগরতলার বাধারঘাট বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী মীনা রানি সরকারের সমর্থনে আয়োজিত জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এই কথাগুলো বলেন।
**https://youtu.be/FchDbB4ulG8**
পাশাপাশি তিনি আরো বলেন, সাধারণ মানুষের উপস্থিত প্রমান করছে রাজ্যে আবার বিজেপি সরকার প্রতিষ্ঠিত হবে। গত ৫ বছরে রাজ্যে ব্যাপক উন্নতি হয়েছে। বিশেষ করে রাজ্যের আইন ব্যবস্থায় ব্যাপক উন্নতি হয়েছে। একই ভাবে ২০১৪সালের পর মোদী তার কাজের জন্য সারা বিশ্বের সামনে অনেক প্রশংশিত হয়েছেন, কারণ মোদী খুব সংবেদনশীল রাজনৈতিক ব্যক্তিত্ব। ভালো সরকার চালানোর কৌশল যদি কোন দলের থাকে তবে একমাত্র বিজেপির হাতে রয়েছে বলে দাবী করেন রাজনাথ সিং। তাই দেশের অন্যান্য রাজ্যের সঙ্গে এরাজ্যেরও ব্যাপক উন্নতি হচ্ছে। বিশেষ করে শৌচালয়, পানীয় জল ও বিদ্যুৎ ব্যবস্থার উন্নতি হয়েছে। তারা সাধারণ মানুষে জন্য কাজ করেন, শুধু মাত্র সরকার গঠনের জন্য রাজনীতি করেন না, দেশ ও সমাজ গঠনের জন্য রাজনীতি করেন। কিন্তু অনেক দল রয়েছে যারা সরকার গঠন তাদের একমাত্র উদ্দেশ্য এর জন্য তারা রাজনীতি করেন।
প্রদ্যুৎ কিশোর নতুন করে তিপ্রামথা নামে একটি দল গঠন করেছেন। কিন্তু কি উদ্দেশ্য এই দল গঠন করেছেন তা তিনি নিজেও জানেন না বলে অভিমত রাজনাথের। ত্রিপুরায় আগে থেকেই অনেক রাজনৈতিক দল রয়েছে। প্রদ্যুৎ জনজাতিদের উন্নয়ন করার দল গঠন করার কথা বলছেন। দেশ স্বাধীন করার জন্য জনজাতিদের অনেক গুরুত্ব রয়েছে, তাই বিরসা মুন্ডার জন্মদিনকে জনজাতি গৌরব দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে। তিনি আরো বলেন জনজাতি অংশের মানুষের জন্য চিন্তা বিজেপি সরকার করে, তাই তাদের উন্নতির জন্য বিপুল পরিমাণ অর্থ বরাদ্দ করতে বর্তমান সরকার। ২০১৪ সালের আগে জনজাতিদের উন্নয়নের জন্য বরাদ্দ হতো মাত্র ৩১হাজার কোটি টাকা বরাদ্দ করা হতো বর্তমান বিজেপি সরকার তাদের উন্নয়নের জন্য বরাদ্দ করছে ৮১হাজার কোটি টাকার বেশি। প্রদ্যুৎ কিশোর জনজাতিদের সুরক্ষার কথা বলেন, কিন্তু এটা বললে চলবে না যে দেশের সর্বোচ্চ রাষ্ট্রপতির পদে একজন জনজাতি মহিলাকে বসিয়েছে বিজেপি। যা আগে কেউ কল্পনাও করতে পারত না। সেই সঙ্গে বিরোধী দলগুলির প্রতি তার পরামর্শ মর্যাদা রেখে যেন সবাই রাজনীতি করে।
সেই সঙ্গে তিনি বলেন রাজ্যে কংগ্রেস ও বামফ্রন্ট জোট করেছে। তারা আগে থেকেই বুঝিয়ে দিয়েছে যে একা বিজেপিকে হারানো সম্ভব নয় তাই নিজেদের মধ্যে দীর্ঘ দিনের লড়াই থাকার পরও জোট করেছে। কংগ্রেস শূন্য বামফ্রন্ট শূন্য, তাদের যোগ ফল শূন্য। তাই এমন চারটি দলও যদি এক হয় তারপরও ফল শূন্য হবে। রাজ্যের বিজেপির প্রতি মানুষের আগ্রহ দেখে মনে হচ্ছে পুরাতন সব রেকর্ড ভেঙে ৫০টির বেশী আসন বিজেপি প্রার্থী জয়ী হবেন।

 অপরদিকে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা বলেন, রাজ্যের যেখানেই যাওয়া যায় সেখানেই সাধারণ মানুষের মুখের ভাব দেখলে বুঝা যায় বিজেপির প্রতিদিন তাদের আস্থা বৃদ্ধি পাচ্ছে। ২ মার্চের অপেক্ষা করছেন সকলে, কারণ এই দিন ভোট গণনা হবে এবং বিজেপির জয় মানুষ আনন্দ উল্লাসে মেতে উঠবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উত্তর পূর্বাঞ্চলের উন্নয়নের জন্য এক্ট ইস্ট পলিসি গ্রহণ করেছেন। উত্তর পূর্বের চারটি রাজ্যের নাম তিনি দিয়েছেন অষ্টলক্ষী। উত্তর পূর্বাঞ্চলের উন্নয়ন না হচ্ছে ততদিন ভারতের উন্নয়ন সম্পূর্ণ হবে না বলে তিনি মনে করেন তাই এই অঞ্চলের উন্নয়নের জন্য একের পর এক কাজ করছেন। রাজ্যবাসী কখনো কল্পনা করতে পারেননি একটি জাতীয় সড়কের জায়গায় এখন রাজ্যে ছয়টি জাতীয় সড়কের কাজ হচ্ছে। পাশাপাশি আরও ৭টি জাতীয় সড়কের জন্য অর্থ বরাদ্দ করা হয়েছে।
 রাজ্যের নির্বাচনী পরিবার সম্পর্কে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন কংগ্রেসের অবস্থা দেখলে দুঃখ হয়, যে দলের নেতা কর্মীরা বামফ্রন্টের দুষ্কৃতিদের হাতে অত্যাচারিত এবং খুন হয়েছেন তাদের সঙ্গেই আবার কংগ্রেস হাত মিলিয়েছে। বামেদের অফিস থেকে আলোচনা করে কংগ্রেস নেতারা বের হচ্ছেন। রাজ্যের এই পরিস্থিতিতে উন্নয়নের দ্বারাকে অব্যাহত রাখার জন্য বিজেপি প্রার্থীদের বিপুল ভোটে জয়ী করার আহ্বান রাখেন তিনি। 
এ দিনের সবাই সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বিশেষ করে বিপুলসংখ্যক মহিলারা শামিল হয়েছিলেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ