Advertisement

Responsive Advertisement

২০২৩ বিধানসভা নির্বাচনের জন্য মোট ২৯১ টি মনোনয়ন গৃহীত হয়েছে

আগরতলা, ৩১জানুয়ারী: রাজ্যের মোট ৩১০টি মনোনয়নপত্র জমা পড়েছে, মঙ্গলবার মনোনয়নপত্র গুলোর পর্যবেক্ষণ শেষে ১৯টি বাতিল হয়েছে বলে রাজ্যের নির্বাচন দপ্তরের অফিসের তরফে জানানো হয়েছে।
 সোমবার ছিল রাজ্যের বিধানসভা নির্বাচনের মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন, এদিন রাজ্যের ৬০আসনে বিভিন্ন দল এবং নির্দল প্রার্থী মিলিয়ে মোট ৩১০টি মনোনয়নপত্র জমা পড়ে। মঙ্গলবার এই মনোনয়নগুলো পর্যবেক্ষণ করা হয়। বিশেষ নির্বাচনী পর্যবেক্ষকের উপস্থিতিতে প্রতিটি রিটার্নিং অফিসারের অফিসে এগুলোকে পর্যবেক্ষণ করা হয়। এই সময় প্রতিটি রাজনৈতিক দল এবং নির্দল প্রার্থী ও তাদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। পর্যবেক্ষণ শেষে দেখা যায় মোট ১৯ টি মনোনয়ন বাতিল হয়েছে। মূলত সঠিক ভাবে এবং প্রয়োজনীয় যাবতীয় তথ্য না দেওয়া এই মনোনয়ন পত্র গুলি বাতিল বলে ঘোষণা করা হয়।
 রাজধানী আগরতলা রামনগর বিধানসভা কেন্দ্রের জন্য মোট দশটি মনোনয়নপত্র জমা পড়েছিল। পর্যবেক্ষণ শেষে একটি মনোনয়নপত্র বাতিল হয় এবং বাকি নয়টি সঠিক ছিল। প্রয়োজনীয় নথিপত্র না দেওয়ায় একটি মনোনয়নকে বাতিল বলে ঘোষণা করা হয়। নয়টি মনোনয়নপত্র সঠিক হলেও প্রার্থী রয়েছেন চারজন বলে রিটার্নিং অফিসার জানিয়েছেন।
অপরদিকে ৮নং টাউন বড়দোয়ালী বিধানসভা আসনে মোট সাতজন প্রার্থী মোট ১৩টি মনোনয়নপত্র জমা দিয়ে ছিলেন। সবকটি মনোনয়নপত্র সঠিক ছিল বলে জানিয়েছেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার। 
গত বিধানসভা নির্বাচনে অর্থাৎ ২০১৮ সালে রাজ্যে ২৯৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করে ছিলেন। মনোনয়ন প্রত্যাহার শেষে নিশ্চিত হবে এবার বিধানসভা নির্বাচনে মোট কতজন মনোনয়ন পত্র দিয়েছেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ