Advertisement

Responsive Advertisement

মুখ্যমন্ত্রী সুসংহত শস্য ব্যবস্থাপনা শীর্ষক আলোচনা চক্র অনুষ্ঠিত সেকেরকোটে



 

আগরতলা, ১০ জুলাই: রাজধানী আগরতলার পার্শ্ববর্তী সেকেরকোট কৃষি অঞ্চল আধিকারিকের কার্যালয় সংলগ্ন কৃষক জ্ঞান অর্জন কেন্দ্রে অনুষ্ঠিত হলো মুখ্যমন্ত্রী সুসংহত শস্য ব্যবস্থাপনা শীর্ষক প্রযুক্তিগত আলোচনা চক্র। মূলত এদিন কৃষির বিভিন্ন প্রযুক্তি বিষয়ক আলোচনা হয়। বুধবারের এই কর্মসূচিতে প্রায় ১০০ জন কৃষক, ঢুকলি কৃষি মহকুমার কৃষি তত্ত্বাবধায়ক দেবব্রত পাল, মুখ্যমন্ত্রী সুসংহত শস্য ব্যবস্থাপনার নোডাল অফিসার রীতা বাসনেট, উপপ্রধান রতন দাস সহ সমস্ত সহ অধিকর্তা, গ্রাম সেবক বৃন্দ উপস্থিত ছিলেন। 
রাজধানীর এডিনগর এলাকার রাজ্য কৃষি গবেষণা কেন্দ্রের যুগ্ম অধিকর্তা ড. উত্তম সাহা এই প্রকল্পের বিজ্ঞানভিত্তিক ও প্রকৌশল নিয়ে বিস্তারিত আলোচনা করেন। রাজ্যের মুখ্যমন্ত্রী কৃষিমন্ত্রীর আহব্বানে সাড়া দিয়ে কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরের বিশেষ পদক্ষেপ হিসেবে কৃষকদের মধ্যে উৎসাহ বৃদ্ধি, উৎপাদন বৃদ্ধি তথা রাজ্যকে আত্মনির্ভর করতে দপ্তরের এই প্রয়াস। আলোচনা কালে যুগ্ম কৃষি অধিকর্তা ড. সাহা সবাইকে এই প্রকল্পের গাইডলাইন অনুযায়ী চলতি আমন ধান চাষে সফলতা আনতে আহ্বান জানান।
কর্মসূচিতে উপস্থিত উপপ্রধান রতন দাসও এই ধরনের আলোচনা কর্মসূচির ভুয়াসী প্রশংসা করেন। আগামী দিনে ঢুকলি কৃষি মহকুমার অন্তর্গত সেকেরকোট কৃষি অঞ্চল রাজ্যের এই প্রকল্প সঠিক বাস্তবায়নের নতুন দিগন্ত দেখাবে বলে সকলে অভিমত ব্যক্ত করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ