Advertisement

Responsive Advertisement

বাংলাদেশ স্পোর্টস ফ্রেন্ডশীপ ফোরামের গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত আগরতলায়

  
আগরতলা, ১০জুন : ভারত - বাংলাদেশ স্পোর্টস ফ্রেন্ডশীপ ফোরাম তাদের নতুন শ্লোগান "খেলতে চাই" নিয়ে এবার মাঠে নামছে। দুপুরে শহরের আগরতলা ক্লাবে আয়োজিত ফোরামের এক গুরুত্বপূর্ণ বৈঠকে এই "খেলতে চাই" শ্লোগান নিয়ে আগামী দিনের নতুন ক্রীড়া পরিকল্পনা গুলো বাস্তবায়ন করার আলোচনা ও বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজকের বৈঠকের সূচনা করে ফোরামের চীফ উপদেষ্টা তথা বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ সচিব আশিকুর রহমান মিকু বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রস্তাব পেশ করেন। তার মধ্যে অন্যতম হলো, আগরতলা থেকে ঢাকায় একটি শান্তি বেটন রেলী সংগঠিত করা, হ্যান্ডবল, ভলিবল, কাবাডি, আথলেটিকস, টেবিল টেনিস ও টেনিস এর মতো ইভেন্ট কে আরো বেশি জনপ্রিয় করার জন্য টিপুরা ও বাংলাদেশের বিভিন্ন জেলা ভিত্তিক আসর করার জন্য। এছাড়া টিপুরার ক্রীড়া মন্ত্রীর পরামর্শ নিয়ে আগামী দিনে টিপুরা বাংলাদেশ গেমসের আয়োজন করা। এছাড়া টিপুরা ও বাংলাদেশের বিভিন্ন জেলা ও উপজেলায় স্পোর্টস মেডিসিন বিশেষজ্ঞদের নিয়ে শিবিরের আয়োজন করা। বৈঠকে অংশ নিয়ে কুমিল্লা জেলা স্পোর্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক নাজমুল হাসান ফারুকী প্রস্তাব দেন, আগামী দিনে কুমিল্লায় ক্রীড়া স্বাস্হ্য শিবির আয়োজন করা , মার্শাল আর্ট এ বিভিন্ন ইভেন্ট আয়োজন করা। আলোচনায় অংশ নিয়ে ফোরামের সচিব সুজিত রায় বলেন, আমাদের আসল লক্ষ্য হচ্ছে টিপুরার খেলাধূলার সার্বিক উন্নয়ন এবং দু দেশের ক্রীড়া সম্পর্ক আরো মজবুত করা। পাশাপাশি বিভিন্ন ইভেন্টের রাজ্য জুড়ে এগিয়ে নিয়ে যাওয়া। তিনি বলেন আলোচনা হিসেবে আগামী দিনে রাজ্যের একটি টীম কুমিল্লা সফরে যাবে। ঐ টীমে ফিজিও, ডাক্তার, ক্রীড়া বিশেষজ্ঞ ও সুযোগ হলে একটা স্পোর্টস টীম পাঠানো হবে। তিনি আশা প্রকাশ করেন যে , প্রস্তাবিত টিপুরা বাংলাদেশ গেমস আগামী দিনে রাজ্যের খেলাধূলার উন্নয়নে বিরাট বড় ভূমিকা পালন করবে। বৈঠকে ত্রিপুরার প্রথম অর্জুন মন্টু দেবনাথ, রাজ্য সরকারের বিশিষ্ট প্রশাসক অসীম সাহা, বিশিষ্ট চিকিৎসক কনক চৌধুরী ও অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
এদিকে এই বৈঠকের আগে এক অনুষ্ঠানে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ সচিব মিকু, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফারুকীকে উষ্ণ সম্বর্ধনা প্রদান করা হয়।
এছাড়া আগরতলা বাংলাদেশ ভিসা অফিসের প্রথম সচিব আল আমিনকে ও সম্বর্ধনা প্রদান করা হয়। ছিলেন টিপুরা স্কুল স্পোর্টস বোর্ডের যুগ্ম সাধারণ সম্পাদক অপু রায়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ