Advertisement

Responsive Advertisement

স্কুল বন্ধ নয় ছাত্র-ছাত্রীদের সুবিধার কথা চিন্তা করে একত্রিকরণ করা হচ্ছে : মুখ্যমন্ত্রী

আগরতলা, ৩০ জুন : ত্রিপুরা রাজ্যের বিভিন্ন এলাকায় সরকারি স্কুল বন্ধ করে দেওয়া হচ্ছে বলে বিরোধীদের তরফে অভিযোগ করা হচ্ছে। রবিবার এই অভিযোগের জবাব দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা শিক্ষা দপ্তরের মন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা। এদিন সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজ্যে কোন সরকারি স্কুল বন্ধ হচ্ছে না। বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছে স্কুলে যতজন শিক্ষক রয়েছেন তার চেয়েও কম ছাত্র-ছাত্রীদের সংখ্যা, এই স্কুলগুলিকে সংযুক্তি করণ করা হবে। এর ফলে রাজ্যের ছাত্রছাত্রীরা উপকৃত হবে বলে অভিমত ব্যক্ত করেন। তিনি আরো বলেন যে সকল এলাকায় মাত্র এক কিলোমিটারের মধ্যে একাধিক স্কুল রয়েছে এবং ছাত্র-ছাত্রীদের সংখ্যা কম এই স্কুলগুলিকেই করা হবে বলেও জানিয়েছেন। 
 মুখ্যমন্ত্রী আরও বলেন আগে রাজনৈতিক কারণে এই স্কুলগুলিকে চালু করা হয়েছিল। শুধুমাত্র শঙ্কায় স্কুল বাড়ালেই হবে না গুণগত এবং মানসম্পন্ন শিক্ষার ব্যবস্থা করতে হবে, বর্তমান সরকার এই দিকে নজর দিচ্ছে বলেও জানান। সব মিলিয়ে ১০০ থেকে ১৬০টি স্কুলের সংযুক্তিকরণ করা হবে। 
 সূত্রের খবর বিরোধিতার জন্য বিরোধীরা স্কুলের সংযুক্তিকরন নিয়ে আন্দোলন কর্মসূচি করলেও বাস্তব পরিস্থিতির কথা চিন্তা করে সরকারের এই সিদ্ধান্তকে যুক্তি সঙ্গত বলে অভিমত ব্যক্ত করেছেন বিরোধীদলের অনেক নেতা। কারণ এর ফলে রাজ্যের ছাত্র-ছাত্রীরা আক্ষরিক অর্থেই উপকৃত হবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ