Advertisement

Responsive Advertisement

আগরতলায় আরো উড়ালপুল এবং মেট্রো পরিষেবা চালুর পরিকল্পনা চলছে : মুখ্যমন্ত্রী

আগরতলা, ৩০ জুন : রাজধানী আগরতলা শহরের নিত্যদিন যানবাহন এবং মানুষের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে কিন্তু রাস্তাঘাট সরু, এই পরিস্থিতিতে শহরে আরো কিছু উড়ালপুল নির্মাণ পাশাপাশি মেট্রো ট্রেন পরিষেবা চালু করা যায় কিনা এই বিষয়টি নিয়ে পরিকল্পনা হচ্ছে বলে রবিবার জানিয়েছেন মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা। এদিন রাজধানী আগরতলার ভগৎ সিং যুব আবাসে এক অনুষ্ঠান শেষে বেরিয়ে আসার সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে এই পরিকল্পনাগুলোর কথা জানান মুখ্যমন্ত্রী। 
কেন্দ্রের নতুন মন্ত্রিসভা গঠিত হওয়ার পর কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা দিল্লি গিয়েছিলেন। সেখানে গিয়ে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী, কেন্দ্রীয় অর্থমন্ত্রীসহ আরো বেশ কয়েকজনের নেতা মন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন। মূলত রাজ্যের উন্নয়ন সংক্রান্ত বিষয় নিয়ে তাদের সঙ্গে কথা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। তিনি আরো বলেন কেন্দ্রীয় মন্ত্রীরা রাজ্যের ভোটের ফলাফল দেখে খুশি ব্যক্ত করেছেন বলে জানান। রাজ্যে একটি এইমস হাসপাতাল স্থাপন সহ বিভিন্ন উন্নয়নমূলক বিষয় নিয়ে কথা বলেছেন। সকলেই রাজ্যের উন্নয়নের জন্য সহযোগিতা করবেন বলেও জানিয়েছেন। সেই সঙ্গে মুখ্যমন্ত্রী আরও বলেন আগরতলা সরকারি মেডিকেল কলেজের আসন সংখ্যা ১০০ থেকে বাড়িয়ে ১৫০ টি করা হয়েছে এর ফলে রাজ্যের ছাত্রছাত্রীরা উপকৃত হবেন। 
 রাজধানী আগরতলা শহর রাজ্যের যানজট মুক্ত করা এবং মানুষের উন্নয়নের জন্য কাজ করার আহ্বান জানিয়েছেন। প্রয়োজনে বহিঃরাজ্য থেকে ইঞ্জিনিয়ারদের নিয়ে এসে পরিকল্পনা করার আহবান জানিয়েছেন। যানজট এবং মানুষের ভিড়-ভারের কথা চিন্তা করে আগরতলার ধর্মনগর এবং উদয়পুর শহরকে সম্প্রসারিত করে বর্তমান শহরের বাইরে নতুন পরিকাঠামো গড়ে তোলার পরিকল্পনা নেওয়া হয়েছে। এর জন্য আলাদা করে বাজেট রাখা হয়েছে। আগরতলা শহরের রাস্তা সরু কিন্তু যানজট বৃদ্ধি পাচ্ছে তাই শহরে আরো উড়ালপুল নির্মাণ করার পরিকল্পনা নেওয়া হয়েছে। দেশের বিভিন্ন শহরের মেট্রো ট্রেন পরিষেবা চালু হয়েছে রাজধানী আগরতলা শহরেও মেট্রো ট্রেন পরিষেবা চালু করা যায় কিনা এই বিষয়ে চিন্তা ভাবনা করা হচ্ছে বলেও জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ