Advertisement

Responsive Advertisement

বর্তমান সরকার সকলকে সঙ্গে নিয়ে কাজ করছে : মুখ্যমন্ত্রী

আগরতলা, ১২মে : বর্তমান রাজ্য সরকার সবাইকে একসাথে নিয়ে চলতে চায়। এই লক্ষ্যকে সামনে রেখেই কাজ করে চলছে। রবিবার রাজধানী আগরতলার আড়ালিয়ার প্রজাপিতা ব্রহ্মকুমারী ঈশ্বরীয় বিশ্ববিদ্যালয়ের জ্ঞানোদয় ভবনে আয়োজিত এক রক্তদান মহোৎসবের উদ্বোধন করে এই কথা বলেন মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা। পাশাপাশি এই রক্তদান মহোৎসবে বক্তব্য রাখেন সমাজকল্যাণ ও সমাজ শিক্ষা মন্ত্রী টিংকু রায়।
রবিবার রাজধানীর আড়ালিয়ার জ্ঞানোদয় ভবনে এক রক্তদান মহোৎসবের আয়োজন করে প্রজাপিতা ব্রহ্মা কুমারী ঈশ্বরীয় বিশ্ববিদ্যালয়ের আগরতলা শাখা। এই রক্তদান শিবিরের উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা। উপস্থিত ছিলেন রাজ্য সরকারের সমাজ কল্যাণ ও সমাজ শিক্ষা মন্ত্রী টিংকু রায় সহ অন্যান্যরা। অনুষ্ঠানে রক্ত দাতাদের উৎসাহ প্রদান করেন মুখ্যমন্ত্রী এবং সমাজ কল্যাণ ও সমাজ শিক্ষা মন্ত্রী। উদ্বোধনী ভাষনে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, মানুষের কল্যাণে সরকার কাজ করে চলছে। কিন্তু জনগণকে ঈশ্বরের প্রতি বিশ্বাস রাখতে হবে। কারণ ভগবান ছাড়া কিছু হবে না। গোটা দেশে ধর্মীয় পুনর্জাগরণ চলছে। সম্প্রতি রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বর্তমান সময়েও সরকার সকলকে সাথে নিয়ে এগিয়ে চলতে চায়। 
অন্যদিকে অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সমাজকল্যাণ এবং সমাজ শিক্ষা মন্ত্রী টিংকু রায় বলেন, সরকার বিভিন্ন জেলায় নেশা মুক্তি কেন্দ্র গড়ে তুলছে। কিন্তু নেশা যারা করেন তাদের সংখ্যা কমছে না। এই সংখ্যা বেড়েই চলছে। একে কমিয়ে আনতে হবে। এই প্রসঙ্গে মন্ত্রী টিঙ্কু রায় বলেন, দিকে দিকে এখন বৃদ্ধাশ্রম গড়ে তোলার হিড়িক পড়েছে, আজ থেকে ২৫ বছর আগে এরকম ছিল না। তাই আজকের এই দিনে মায়েদের সম্পর্কে সামাজিক মাধ্যমে দু কথা লিখে পোস্ট ছেড়ে দিলেই সব হবে না।মায়েরা যাতে বাড়ি ঘরে স্বসন্মানে অধিকার নিয়ে থাকতে পারেন সেই ব্যবস্থা করতে হবে। এই প্রসঙ্গে গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি। এদিন প্রজাপিতা ব্রহ্মাকুমারী ঈশ্বরীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত রক্তদান মহোৎসবে স্বেচ্ছায় রক্তদানকে কেন্দ্র করে ভক্ত সাধারনদের মধ্যে উৎসাহ উদ্দীপনা ছিল লক্ষণীয়। উদ্যোক্তাদের এই ধরনের সামাজিক উদ্যোগে ভুয়সি প্রশংসা করেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডক্টর মানিক সাহা এবং মন্ত্রী টিঙ্কু রায়। অতিথিরা রক্তদাতাদের উৎসাহিত করতে তাদের সঙ্গে কথা বলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ