Advertisement

Responsive Advertisement

আবারো আগরতলা রেল স্টেশন আটক চার বাংলাদেশীসহ এক দালাল

নিউজের ভিডিও দেখার জন্য এই লিঙ্কে ক্লিক করুন 👈

আগরতলা, ১৮ মে : সীমান্তে প্রহরার দায়িত্বে থাকা একাংশ বিএসএফের কারণে মানব পাচারের করিডোর হয়ে উঠেছে রাজ্য। শনিবার আগরতলা রেল স্টেশনের জিআরপি থানার ওসি তাপস দাস সংবাদ জানান, আগরতলা রেল স্টেশন থেকে অবৈধভাবে অনুপ্রবেশকারী চার বাংলাদেশি যুবককে আটক করে রেলওয়ে পুলিশ। একই সাথে আটক করা হয়েছে মানব পাচারের সাথে যুক্ত এক ভারতীয় দালালকেও। 
তিনি আর জানান, শুক্রবার সন্ধ্যার পর তাদেরকে রেলওয়ে স্টেশন চত্বর থেকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে বৃহস্পতিবার কোন এক সময় তারা অবৈধভাবে সীমান্ত দিয়ে ত্রিপুরায় প্রবেশ করেছে। শুক্রবার সকালের আগরতলা-সেকেন্দ্রাবাদ ট্রেনে করে তাদের চেন্নাই যাওয়ার কথা ছিল। কিন্তু বিশেষ কারণে ট্রেনটি শুক্রবার সকালের পরিবর্তে রাত সাড়ে এগারটায় আগরতলা থেকে গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা দেয়। ট্রেন ধরতেই শুক্রবার রাতে ৫ যুবক আগরতলা রেল স্টেশনে প্রবেশ করে। এই সময় জিআরপিএফ এবং আরপিএফ থানার পুলিশ স্টেশন চত্বরে তল্লাশি কাজে নিযুক্ত ছিলেন। স্টেশনে থাকা ভিড়ের মধ্যে ৫ যুবকের গতিবিধিতে তাদের সন্দেহ হয়। তারা তাদের আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেন। জিজ্ঞাসাবাদে তাদের মধ্যে চার যুবক শিকার করে তারা বাংলাদেশের নাগরিক এবং অবৈধ ভাবে বাংলাদেশ থেকে সীমান্ত দিয়ে ত্রিপুরায় প্রবেশ করেছে। এই চার বাংলাদেশি যুবকের সাথে একজন ভারতীয় যুবক ও ছিল। ধৃত বাংলাদেশি যুবকরা হলো, জাহাঙ্গীর আলম, এমান হোসেন, রিয়াদ হোসেন এবং উমরান হোসেন। তাদের সাথে থাকা ধৃত ভারতীয় দালালের নাম রফিকুল ইসলাম। 
উল্লেখ্য যে গত সাত দিনের মধ্যে এই নিয়ে দ্বিতীয় বার আগরতলা রেল স্টেশন থেকে বাংলাদেশি নাগরিক ধারা পড়ল। এর আগে আগরতলা রেল স্টেশনেই ৮ জন বাংলাদেশী মহিলা ধরা পড়ে। তাদের সাথে ধরা পড়ে এক ভারতীয় যুবক। ধৃত মহিলারা কাজের খোঁজে রানী কমলাবতী এক্সপ্রেসে করে মহারাষ্ট্রের মুম্বাই ও পুনে শহরে যাওয়ার কথা ছিল। ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় পাহারায় নিযুক্ত রয়েছে বিএসএফ। কিন্তু এরপরও ঢালাও হারে রাজ্যে বাংলাদেশিদের অনুপ্রবেশ ঘটছে। এই সমস্ত ঘটনায় বিএসএফর ভূমিকায় জনমনে বিভিন্ন প্রশ্ন উঠতে শুরু করেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ