Advertisement

Responsive Advertisement

ভোট বন্দি ইভিএম গুলি ত্রিস্তরীয় নিরাপত্তাবলয়ের মধ্যে রয়েছে: রিটার্নিং অফিসার

নিউজের ভিডিও দেখার জন্য লিংকে ক্লিক করুন 👈

আগরতলা, ১৮ মে : রাজ্যে দুই পর্বে দুটি লোকসভা আসনের ভোট গ্রহণ করব অনুষ্ঠিত হয়েছে। আগামী ৪ জুন সারা দেশের সঙ্গে রাজ্যের দুটি লোকসভা আসন এবং রামনগর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোট গণনা অনুষ্ঠিত হবে। 
এই ভোট গণনাকে সামনে রেখে শনিবার উমাকান্ত একাডেমির স্টংরুম এবং গণনা কেন্দ্র গুলি পরিদর্শন ঘুরে দেখেন পশ্চিম ত্রিপুরা লোকসভা কেন্দ্রের রিটার্নিং অফিসার তথা জেলার জেলাশাসক ডা বিশাল কুমার। 
 পরিদর্শন শেষে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে ভোট গণনার প্রস্তুতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন তিনি। বলেন আগামী ৪ জুন লোকসভা নির্বাচনের ভোট গণনা সারাদেশের সাথে রাজ্যেও দুটি লোকসভা কেন্দ্রের ভোট গণনা হবে। পশ্চিম ত্রিপুরা লোকসভা কেন্দ্রের ভোট গণনা হবে মোট সাতটি স্থানে এর মধ্যে অন্যতম হলো রাজধানীর উমাকান্ত একাডেমীর গননা কেন্দ্র। এখানে পশ্চিম জেলার ১৪টি বিধানসভার ভোট গণনা করা হবে এই লক্ষ্যে উমাকান্ত একাডেমী এবং উনাকান্ত ইংলিশ মিডিয়াম একাডেমিতে মোট ১৪ টি গণনা কেন্দ্র নির্মাণ করা হয়েছে।
পশ্চিম আসনের ভোট গণনা নিয়ে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। গণনা কর্মীদের মহড়া, মাইক্রো অবজারভারদের মহড়া সম্পন্ন হয়ে গেছে। ইভিএম গুলিকে তিন স্তরের নিরাপত্তা বলয়ের মধ্যে রাখা হয়েছে। সিসিটিভির ক্যামেরার মাধ্যমে ইভিএম গুলির নিরীক্ষণ চলছে ২৪ঘন্টা। পশ্চিম ত্রিপুরা লোকসভা কেন্দ্রের ভোট গণনা সুষ্ঠুভাবে সম্পন্ন হবে বলেই আশা ব্যক্ত করেন তিনি। 
চারটি জেলার ৩০টি বিধানসভা কেন্দ্রকে নিয়ে পশ্চিম ত্রিপুরা লোকসভা কেন্দ্রটি গঠিত। এরমধ্যে পশ্চিম জেলার ১৪ টি বিধানসভার ভোট গণনা করা হবে উমাকান্ত একাডেমী স্কুলে। এছাড়াও সিপাহীজলা জেলায় তিনটি গণনা কেন্দ্রে ভোট গননা করা হবে। গোমতী জেলায় রয়েছে একটি ভোট গণনা কেন্দ্র এবং দক্ষিণ ত্রিপুরা জেলায় রয়েছে দুটি ভোট গণনা কেন্দ্র।
গনণার দিন ভোট কেন্দ্রে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এক একটি রাজনৈতিক দলের কাউন্টিং এজেন্ট ভোট কেন্দ্রে উপস্থিত থাকতে পারবেন। তাছাড়া, সবকটি মহকুমাতে কাউন্টিং সুপারভাইজার এবং কাউন্টিং এসেসমেন্ট, মাইক্রো অবজারভারদের প্রশিক্ষণ দেওয়া শেষ হয়েছে।
তাছাড়া, স্পর্শকাতর ভোট কেন্দ্রে জোরদার নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। গণনার পরও যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকেও করানো জোরদারের ব্যবস্থা করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ