Advertisement

Responsive Advertisement

নিম্নমানের রাস্তা নির্মানকরে অর্থ নয়-ছয় করার অভিযোগ উঠলো ঠিকেদার কিশোর রায়ের বিরুদ্ধে


 বিশ্বেশ্বর মজুমদার শান্তিরবাজার, ২৮ মে : 
রাজসরকার ও কেন্দ্রীয় সরকার চাইছে স্বচ্ছতার বজায় রেখে কাজ করে প্রকৃত উন্নয়নকরতে। ত্রিপুরার দক্ষিণ জেলা শান্তির বাজার মহকুমায় কেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনায় রাস্তা নির্মানের মাধ্যমে বিভিন্ন এলাকার সার্বিক উন্নয়নে কাজ হচ্ছে। এই প্রকল্পে শান্তিরবাজার মহকুমায় দুইটি রাস্তা নির্মানে কাজের গুণগত মান নিয়ে অভিযোগ উঠছে। দুইটি কাজের দায়িত্ব পান ঠিকেদার কিশোর রায়। যারমধ্যে এন এইচ ৮ এর মধ্যপাড়া বাজার থেকে কলসী রোড হয়ে নাজিরাই পাড়া বাজার পর্যন্ত প্রায় ১১ কিমি রাস্তা নির্মান করা হচ্ছে। রাস্তা নির্মানের কাজ খুবই নিম্নমানের হচ্ছে বলে অভিযোগ এলাকাবাসীর।  
বিগত কিছুদিন আগে মন্ত্রী শুক্লাচরন নোয়াতিয়া ও জোলাইবাড়ী ব্লকের পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান রবি নমঃ এই রাস্তা নির্মানের কাজ পরিদর্শন করেন। তারা দেখতে পান রাস্তাটি গুনগত মান বজায় না রেখেই কাজ করা হচ্ছে। এই বিষয়ে তারা ঠিকেদারকে অবগত করেন। কিন্তু দেখা যায় ঠিকেদার নিজের প্রভাব কাটিয়ে কাজের দায়িত্বে থাকা ইঞ্জিনিয়ার ও অন্যান্য আধিকারিককে অর্থের বিনিময়ে নিম্নমানের কাজ করে যাচ্ছে এমনটাই অভিযোগ। এলাকাবাসীরা জানান এই বিষয়ে দপ্তরের আধিকারিকদের জানিয়েও কাজের কাজ কিছুই হয়নি। 
পাশাপাশি ঠিকেদার কিশোর রায় একই প্রকল্পের কাজ এন এইচ ০৮ থেকে আনন্দ দাস পাড়া যাওয়ার প্রায় নয় কিমি রাস্তা নির্মান করেন। এই রাস্তা নির্মানের সাইনবোর্ড লাগানো হলেও অর্থরাশি লেখা হয়নি। এই রাস্তা নির্মানে বিভিন্ন জায়গায় সাইডওয়াল দেওয়ার কথা থাকলেও সাইড ওয়াল নির্মান করা হয়নি ফলে সামান্য বৃষ্টিতে রাস্তা ভেঙ্গে যাচ্ছে।    
 এই পরিস্থিতিতে এলাকাবাসীর দাবি সরকার দপ্তর যেন এই বিষয়টিতে নজর দেয় এবং সঠিকভাবে গুণগত মান বজায় রেখে কাজ করার ব্যবস্থা করে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ