Advertisement

Responsive Advertisement

শনিবার রাজ্য জুড়ে অনুষ্ঠিত হলো বছরের দ্বিতীয় জাতীয় লোক আদালত

নিউজ এর ভিডিও দেখতে চাইলে এখানে ক্লিক করুন 👈

আগরতলা, ১১ মে: সারা দেশের সাথে শনিবার রাজ্যেও অনুষ্ঠিত হয় এবছরের দ্বিতীয় জাতীয় লোক আদালত। ত্রিপুরা হাইকোর্ট ছাড়াও রাজ্যের সব কটি জেলা এবং মহকুমা আদালতে এদিন এই লোক আদালত বসে। এদিন মামলা শুরুর সময় বৃষ্টি এবং অপরদিকে জ্বালানি সংকট- এই দুইয়ের কারণে আগরতলায় লোক আদালতে উপস্থিতির সংখ্যা কিছুটা কম পরিলক্ষিত হয়।
শনিবার সারা দেশে চলতি বছরের দ্বিতীয় জাতীয় লোক আদালত অনুষ্ঠিত হয়। সারা দেশের সাথে রাজ্যেও অনুষ্ঠিত হয় লোক আদালত। এদিন ত্রিপুরা উচ্চ আদালত ছাড়াও রাজ্যের সবকটি জেলা এবং মহকুমা আদালতে লোক আদালত বসে। সকাল সাড়ে দশটা থেকে শুরু হয় লোক আদালত। কিন্তু শুরুর দিকে বৃষ্টি এবং অপরদিকে জ্বালানি সংকট এই দুইয়ের কারণে আগরতলার জেলা ও মহকুমা আদালতে আয়োজিত লোক আদালতে উপস্থিতির সংখ্যা কম পরিলক্ষিত হয়।এদিন আইন সেবা কর্তৃপক্ষের এক্সিকিউটিভ চেয়ারম্যান বিচারপতি অরিন্দম লোধ জানান, মোট ১৩ হাজার ৮৬৪ টি মামলা লোক আদালতে নিষ্পত্তির জন্য তোলা হয়। 
এর মধ্যে রয়েছে এনআই এক্ট ও ডিভোর্স সংক্রান্ত মামলাও ।বৃষ্টির জন্য প্রথমদিকে উপস্থিতির হার কম থাকলেও পরবর্তী সময়ে উপস্থিতির হার বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেন বিচারপতি অরিন্দম লোধ। উল্লেখ্য, দ্বিতীয় জাতীয় লোক আদালতে যে মামলা গুলি নিষ্পত্তি হওয়ার কথা রয়েছে সেগুলির মধ্যে চাকরি সংক্রান্ত রয়েছে ৮টি মামলা।এছাড়া ব্যাংক ঋণ পরিশোধ সংক্রান্ত ৪ হাজার ৭৪টি মামলা, দুর্ঘটনায় ক্ষতিপূরণ সংক্রান্ত ৩২১টি মামলা এবং বৈবাহিক বিরোধ সংক্রান্ত ১৯৭টি মামলা রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ