Advertisement

Responsive Advertisement

ত্রিপুরা জুড়ে ভারতরত্ন রাজীব গান্ধীর ৩৩ তম প্রয়াণ বার্ষিকী পালিত

আগরতলা, ২১ মে:  মঙ্গলবার দেশের প্রাক্তন প্রয়াত প্রধানমন্ত্রী ভারতরত্ন রাজীব গান্ধীর ৩৩ তম প্রয়াণ বার্ষিকী। সারাদেশের সঙ্গে যথাযথ মর্যাদায় ত্রিপুরা প্রদেশ কংগ্রেস উদ্যোগেও প্রয়াত ও প্রাক্তন প্রধানমন্ত্রীকে স্মরণ করা হয়। এদিন সকালে কংগ্রেস ভবনের সামনে এই উপলক্ষে এক শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত নেতৃবৃন্দ দেশের প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন।  
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা, ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেসের সভানেত্রী সর্বানী ঘোষ চক্রবর্তী, কংগ্রেস বিধায়ক বিরজিৎ সিনহা, গোপালচন্দ্র রায়, সুদীপ রায় বর্মন সহ ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের নেতৃবৃন্দ ও কর্মী সমর্থকরা। কংগ্রেস ভবনের সামনে প্রয়াত নেতার শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠানের পর কংগ্রেস নেতৃবৃন্দ ও কর্মী সমর্থকরা মৌন মিছিল করে গান্ধীঘাটে যান। সেখানে প্রয়াত নেতার স্মৃতিতে শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পন করে শ্রদ্ধা জ্ঞাপন করেন। এই প্রসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা বলেন, প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী ছিলেন দেশের যুবসমাজের কাছে এক মুর্ত প্রতীক। তার হাত ধরেই দেশে বিজ্ঞান ও প্রযুক্তির অগ্রগতির এক নতুন অধ্যায় রচিত হয়। দেশ গঠনের কাজে রাজীব গান্ধীর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।
এদিন প্রদেশ কংগ্রেস সভাপতি আরো জানান, মঙ্গলবার রাজ্যের সব কটি ব্লক কংগ্রেস এবং জেলা কংগ্রেস কমিটির কার্যালয়েও যথাযথ মর্যাদায় প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর প্রয়াণ দিবস পালন করা হচ্ছে। এই উপলক্ষে বিভিন্ন স্থানে বিভিন্ন সামাজিক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ