Advertisement

Responsive Advertisement

লোকসভা নির্বাচনের গণনা নিয়ে সাংবাদিকদের সাথে বৈঠক করলেন উত্তর জেলার জেলা শাসক


অয়ন নাগ, ধর্মনগর, ২৯ মে : আগামী ৪ জুন ১৮ তম লোকসভা নির্বাচনকে গণনার দিন ধার্য করা হয়েছে। এই গণনা কার্য উত্তর জেলায় কোথায় এবং কেমন করে সম্পন্ন হবে তা নিয়ে উত্তরের জেলা শাসক তথা আরও সাংবাদিকদের সাথে বৈঠক করলেন। কনফারেন্স হলে আয়োজিত এই বৈঠকে জেলাশাসক দেবপ্রিয় বর্ধনের পাশাপাশি উপস্থিত ছিলেন উত্তর জেলার পুলিশ সুপার ভানু পদ চক্রবর্তী এবং অতিরিক্ত জেলা শাসক বিপ্লব দাস প্রমুখ। 
উত্তর জেলাতে ধর্মনগরের চারটি কেন্দ্র পানিসাগরের একটি এবং কাঞ্চনপুরে দুইটি কেন্দ্র ভোট গণনা সম্পন্ন হবে। স্বাভাবিক ভাবে ১০০ মিটার দূরত্ব পর্যন্ত একটা জোন বানানো হবে ও তার মধ্যে কোন ধরনের যানবাহন চলাচল নিষিদ্ধ হবে। মোট তিন সিকিউরিটি লেয়ার থাকবে তার মধ্যে ঢুকতে হলে প্রত্যেকে আইকার্ড দেখাতে হবে। গণনা কেন্দ্রে শুধুমাত্র মিডিয়া সেন্টারে মোবাইল এবং অন্যান্য সামগ্রী নিয়ে প্রবেশ করতে পারবে সাংবাদিকরা। গণনা কেন্দ্রে প্রবেশের জন্য যিনি দায়িত্বে থাকবেন তার অনুমতি নিয়ে এবং নির্দিষ্ট ভিডিও নিয়ে যেতে হবে। রাউন্ড ওয়াইজ ফলাফল মাইকের মাধ্যমে ঘোষণা করা হবে। গণনার দিন যাতে স্বচ্ছ এবং পরিষ্কার ভাবে কাজ করা যায় তার জন্য প্রশাসন সর্ব প্রকার প্রস্তুতি নিয়েছে। মহকুমা স্তরে ইতিমধ্যেই বিভিন্ন এআরও নিয়ে সভা সম্পন্ন হয়ে গেছে এমনকি রাজ্যের চীফ ইলেকট্রন অফিসার গণনা কেন্দ্রগুলি পর্যবেক্ষণ করে গেছেন। 
পুলিশ সুপার ভানু পদ চক্রবর্তী জানান সিআরপিএফ এবং স্টেট আর্ম পুলিশ কোন না কেন্দ্রে নিশ্চিদ্র নিরাপত্তার জন্য তৈরি থাকবে। তাছাড়া নির্বাচন শেষ হতে না অতীত বিভিন্ন গন্ডগোল যাতে না হতে পারে তাই পুলিশ প্রশাসন তৈরি আছে। পুলিশ প্রশাসন বিভিন্ন রাজনৈতিক নেতাদের নিয়ে সভা ইতিমধ্যেই পড়ে নিচ্ছেন যাতে কোন ধরনের গন্ডগোল নির্বাচন শেষ হওয়ার পরেও গণনা কেন্দ্রে গণনার পর্ব শেষ হলেও না হয়। প্রতিটি কেন্দ্রের জন্য সাতটি হলে ব্যবস্থা রাখা হয়েছে তার মধ্যে একটি হলে থাকবে ১৪ টি এবং একটি টেবিল, আরেকটি হলে থাকবে বারটি এবং একটি টেবিল, আরেকটি হয়ে থাকবে ১১ টি এবং একটি টেবিল বাকি গুলি সব ১০ টি এবং একটি টেবিল নিয়ে গণনার কার্য সম্পন্ন হবে। নির্বাচন উত্তর পরিবেশে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য বিভিন্ন রাজনৈতিক দলগুলির প্রতি আহ্বান জানানো হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ