Advertisement

Responsive Advertisement

ত্রিপুরার অগ্রগতিকে এগিয়ে নেওয়ার জন্য মুখ্যমন্ত্রীর অক্লান্ত পরিশ্রমের প্রশংসা অমিতের

আগরতলা, ১৫ এপ্রিল: ত্রিপুরা রাজ্যের সার্বিক উন্নয়নে মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহার ভুয়সী প্রশংসা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেন, মুখ্যমন্ত্রী ডাঃ সাহা নেতৃত্বাধীন ত্রিপুরা সরকার এই রাজ্যের উন্নয়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। যা রাজ্যকে দ্রুত অগ্রগতির লক্ষ্যে এগিয়ে নিয়ে যাচ্ছে।
                               সোমবার উনকোটি জেলার কুমারঘাটে মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহার উপস্থিতিতে ভারতীয় জনতা পার্টি মনোনীত প্রার্থী বিপ্লব কুমার দেব এবং কৃতি সিং দেববর্মার সমর্থনে একটি সুবিশাল নির্বাচনী প্রচারে বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 
                            এই সভায় মুখ্যমন্ত্রীর ভূমিকার প্রশংসা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রফেসর ডাঃ মানিক সাহার সুযোগ্য নেতৃত্বে ত্রিপুরায় সবদিকে ব্যাপক উন্নয়ন হচ্ছে এবং ত্রিপুরা দ্রুত অগ্রগতির পথে এগিয়ে চলছে। 
                         সভায় শ্রী শাহ আরও বলেন, কমিউনিস্ট শাসনের সময়ে এই রাজ্যের মানুষের সঙ্গী ছিল গরিবী। শিক্ষা ও স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে অনেক পিছিয়ে ছিল রাজ্য। এরমধ্যে কিছু যুবককে মগজ ধোলাই করে হাতে অস্ত্র তুলে দেওয়া হয়েছিল। অপরদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যুবকদের হাতে ল্যাপটপ এবং কর্মসংস্থানের সুযোগ দিয়ে মূল ধারায় ফিরিয়ে এনেছিলেন।
                        কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বহু বছর ধরে এই কমিউনিস্টরা ইতিহাস থেকে মহারাজা বীর বিক্রম কিশোর মানিক্যের নাম মুছে ফেলার সর্বাত্মক চেষ্টা চালিয়ে গেছে। তারা এই ইতিহাসকে ধামাচাপা দিতে কাজ করেছে। কিন্তু আগরতলায় মহারাজার নামে আন্তর্জাতিক বিমানবন্দরের নামকরণ করে তাঁকে অমর করে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 
                       কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, ত্রিপুরার মানুষ সিপিএমের শাসনের অবসান ঘটিয়ে উন্নয়নের নতুন দিশার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সমর্থন করেছেন। আজ ত্রিপুরার মানুষ কমিউনিস্ট শাসনের পতন ঘটিয়েছে এবং প্রধানমন্ত্রীর প্রতি তাদের বিশ্বাস প্রতিফলনের মাধ্যমে ত্রিপুরার উন্নয়নের পথকে প্রশস্ত করেছে৷ তিনি বলেন, ২০১৪ সালের আগে উপজাতি বিষয়ক মন্ত্রকের বাজেট ছিল ২৪ হাজার কোটি টাকা৷ আর এখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শাসনে বাজেট ১ লক্ষ ২৫ হাজার কোটি টাকা বেড়েছে। পর্যটন, যোগাযোগ, স্বাস্থ্য, কর্মসংস্থান বা পরিকাঠামো সব ক্ষেত্রেই আমরা ত্রিপুরার উন্নয়নকে অগ্রাধিকার দিয়েছি। এমনকি ত্রিপুরার উন্নয়নের ক্ষেত্রেও জনজাতি এলাকাগুলিকে অগ্রাধিকার দেওয়া হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ