Advertisement

Responsive Advertisement

কালোবাজারিদের বিরুদ্ধে মহারাজগঞ্জ বাজারে অভিযান শুরু করল যৌথ বাহিনী


আগরতলা, ২৪ এপ্রিল: লোকসভা নির্বাচনের জন্য বেশ কিছু দিন বন্ধ থাকার পর আবার বাজারে বাজারে অভিযান শুরু করল যৌথ বাহিনী। বুধবার আগরতলার মহারাজগঞ্জ বাজারে খাদ্য ও ক্রেতা সুরক্ষা দপ্তর এবং খাদ্য নিরাপত্তা দপ্তর মিলে যৌথ ভাবে অভিযান চালায়। এদিন অভিযান কালে ফুড কন্ট্রোলার প্রদীপ ভৌমিক সংবাদ মাধ্যমকে জানান, যৌথ বাহিনী প্রতিনিয়ত বিভিন্ন বাজারে অভিযান চালায়। তবে পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনে নির্বাচনের জন্য বেশ কিছুদিন অভিযান বন্ধ ছিল। আবার নতুন করে রাজধানী আগরতলার অন্যতম বড় ও ব্যস্ত মহারাজগঞ্জ বাজার থেকে এই অভিযান শুরু করা হয়েছে।
তিনি আরো জানান এই অভিযানের অংশ হিসেবে বেশ কিছু দোকান পরিদর্শন করেছেন। দোকান মালিকদের সঙ্গে কথা বলে তারা বুঝতে পারেন যে প্রতি কেজি আলু এবং পেঁয়াজ স্বাভাবিকের চেয়ে ৫ টাকা বেশি দামে বিক্রি করা হচ্ছে। 
 তিনি আরো বলেন পাইকারি ব্যবসায়ীদের জিজ্ঞাসা করা হলে তারা জানিয়েছেন বহি:রাজ্যের যেখান থেকে তারা সামগ্রী গুলো কিনে আনছেন সেখানে অধিক মূল্য দিয়ে কিনতে হচ্ছে, কিন্তু তারা পাইকারি মূল্যে কেনার রশিদ দেখাতে পারেননি। আবার পাইকারি বিক্রেতারা যেসব খুচরো বিক্রেতাদের কাছে সামগ্রী বিক্রি করছেন তা কত দামে বিক্রি করতে তার রশিদ পাইকারি বিক্রেতারা দিচ্ছে না বলে খুচরা বিক্রেতাদের অভিযোগ। ব্যবসায়ীদের এই সকল আচরণের জেরে সাধারণ ক্রেতারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন বলে ও জানান। বর্তমানে বাজারে আলু এবং পেঁয়াজ প্রতি কেজি ৩৫ টাকা মূল্যে বিক্রি হচ্ছে। তবে এই মূল্য আরো কম হওয়া উচিত বলেও জানান তিনি। দ্রব্যমূল্য তালিকা ঠিকঠাক না থাকা এবং রশিদ দেখাতে না পারার জন্য মহারাজগঞ্জ বাজারের একাধিক দোকানকে এদিন বন্ধ করে দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ